১৭ মার্চ, ২০১৮ ১২:৫৭

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে দিনব্যাপী কর্মসূচি

টাঙ্গাইল প্রতিনিধি:

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলে দিনব্যাপী কর্মসূচি

ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

শনিবার সকালে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু করা হয়। পরে বিশ্ববিদ্যালয় ও ক্যাম্পসস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে একটি র‌্যালি করা হয়। র‌্যালি শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ভাইস-চ্যান্সেলর, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ পুস্পস্তবক অর্পণ করেন। 

অন্যান্য সংগঠনের মধ্যে পুস্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু পরিষদ (শিক্ষক), বঙ্গবন্ধু পরিষদ (কর্মকর্তা-কর্মচারী) ও ভাসানী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ এবং বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের রচনা প্রতিযোগিতা ও মাভাবিপ্রবি ফটোগ্রাফি সোসাইটি কর্তৃক আলোকচিত্র প্রদর্শনী। এছাড়া বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/১৭ মার্চ, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর