১৭ মার্চ, ২০১৮ ১৩:৫৮

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বরিশালে নানা আয়োজনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত হচ্ছে। এ উপলক্ষে শনিবার সকাল ১০টায় নগরীর সার্কিট হাউজ চত্ত্বর থেকে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সদর রোডের অশ্বিনী কুমার হল চত্ত্বরে গিয়ে শেষ হয়। 

পরে অশ্বিনী কুমার হলে শিশু সমাবেশ এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি ছিলেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, অতিরিক্ত ডিআইজি মো. আজাদ মিয়া, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান, জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা পঙ্কজ রায় চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। 

এর আগে সকাল ৯টায় অশ্বিনী কুমার হল চত্ত্বরে রক্ষিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি এবং সকাল সোয়া ৯টায় মহানগর আওয়ামী লীগের পক্ষে সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ। 

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। 

এর আগে গত শুক্রবার রাত ১২টা ১ মিনিটে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় ও জেলা এবং পুলিশ প্রশাসনের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারা। 

বিডি প্রতিদিন/১৭ মার্চ, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর