১৭ মার্চ, ২০১৮ ১৮:০৮

দিনাজপুরে জাতীয় শিশু দিবস পালিত

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে জাতীয় শিশু দিবস পালিত

ব্যাপক উৎসাহ, উদ্দীপনা ও বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিনাজপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। 

কর্মসূচীর মধ্যে ছিল, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, কেক কাটা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযেগিতা ইত্যাদি। 

শনিবার সকাল ১০টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে দিনাজপুর একাডেমী স্কুল থেকে বর্নাঢ্য র‌্যালী বের হয়ে হয়। র‌্যালী শহর প্রদক্ষিন করে। জেলা প্রশাসকের কার্যলয় চত্তরের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে শ্রদ্ধাঞ্জলী দেন জেলা আওয়ামীললীগসহ বিভিন্ন সংগঠন। 

র‌্যালীতে জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আব্দুছ ছবুর, পুলিশ সুপার হামিদুল আলম, জেলা সিভির সার্জন ডা. মওলা বকস, উপজেলা চেয়ারম্যান ফরিদুর রহমান, এড. আব্দুল লতিফ, আনোয়ারুল ইসলাম প্রমুখ। 

ফুলবাড়ীতে শনিবার সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা চত্বর থেকে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড.মোস্তাফিজার রহমান ফিজার এমপি এর নেতৃতে এক বর্ণঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে ফুলবাড়ী সরকারী কলেজ আয়োজনে ক্রীড়া ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষীকির অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড.মোস্তাফিজার রহমান ফিজার এমপি। পরে সেখানে তিনি জন্ম দিবস উপলক্ষে কেক কাটেন।

বিরলে বর্ণাঢ্য র‌্যালী, উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে শিশু সমাবেশ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এ,বি,এম, রও্রশন কবীর, মহিলা বিষয়ক কর্মকর্তা রুনা পারভীন, মৎস্য কর্মকর্তা পূরবী রাণী রায়, পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দক সাগর, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ্যাড. রবিউল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন। 

নবাবগঞ্জ উপজেলায় “রঙ ছড়ানো আলো লাল-সবুজের বাংলাদেশের শিশু থাকবে ভাল” এই শ্লোগানকে সামনে রেখে ১৭ মার্চ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। 

নবাবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মোঃ শিবলী সাদিক এমপি। বক্তব্য রাখেন, উপজেলা নিবার্হী অফিসার মোঃ মশিউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম প্রমুখ।

বীরগঞ্জে সকাল ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের পর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তোফাজ্জল হোসেন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মোঃ নুর ইসলাম নুর প্রমূখ। 

বিডিপ্রতিদিন/ ১৭ মার্চ, ২০১৮/ ই জাহান

সর্বশেষ খবর