১৭ মার্চ, ২০১৮ ১৮:৩১

আগামীতে শিক্ষা প্রতিষ্ঠানে বই-খাতার পরিবর্তে থাকবে কম্পিউটার ট্যাব

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

আগামীতে শিক্ষা প্রতিষ্ঠানে বই-খাতার পরিবর্তে থাকবে কম্পিউটার ট্যাব

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী দিনে শিক্ষা প্রতিষ্ঠানে বই, খাতা, কলম ও ব্যাগের পরিবর্তে শিক্ষার্থীদের হাতে থাকবে কম্পিউটার ট্যাব। অফিস-আদালতে থাকবে না লাল ফিতার দৌরাত্ম্য। আর অফিস চলবে কম্পিউটার ডিভাইজে। 

তিনি বলেন, ডিজিটাল দেশকে নিয়ে যারা এতদিন ব্যঙ্গ করেছে, তারাও এখন ডিজিটাল যুগের কথা বলছেন। ডিজিটাল সময়ের উপকার ভোগ করছেন। এখন ব্যঙ্গ করার আর সময় নেই। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। আমরা ডিজিটাল সুযোগ-সুবিধা ব্যবহার করে দেশকে সমৃদ্ধ করবো। 

শনিবার দুপুরে বগুড়া শহরের জামিল নগরের করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।  

মন্ত্রী বলেন, দেশে স্কুল থাকবে, মাঠ থাকবে, শিক্ষক থাকবে, শিক্ষার্থী থাকবে। থাকবে না শুধু বইয়ের বোঝা। কোমলমতি শিশুদের বইয়ের বোঝা বইতে হবে না। ডিজিটাল সেবার মধ্যে দিয়ে নিজেকে যেমন আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে পারবে, ঠিক তেমনি দেশের উন্নয়নেও ভূমিকা রাখতে পারবে।

বগুড়া করতোয়া মাল্টিমিডিয়া স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্বে করেন স্কুল ও কলেজের প্রতিষ্ঠাতা মোজাম্মেল হক। এসময় আরও বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দকী, জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন আখতার জুঁই প্রমুখ। 

বিডি প্রতিদিন/১৭ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর