১৭ মার্চ, ২০১৮ ২০:১২

বগুড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বগুড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অপর্ন, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, শিশু সমাবেশ, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিশেষ মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি উদযাপন করা হয়।

বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে জেলা স্কুলের মাঠে শিশু সমাবেশ করা হয়। পরে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের সাতমাথাসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনসহ সরকারি অফিসের কর্মকর্তাসহ বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী ও সামাজিক,সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

সন্ধ্যায় জেলা প্রশাসনের আয়োজনে বগুড়া শহীদ খোকন শিশু পার্কে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকালে বগুড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে আরেকটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

দিবসটি উপলক্ষে সারিয়াকান্দির ফুলবাড়ী গমির উদ্দিন বহুমুখি স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তার র্কাালয়ে, বগুড়া প্রি ক্যাডেট স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে আলোচনা সভা, র‌্যালি, শিক্ষার্থী সমাবেশ, রচনা প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/১৭ মার্চ ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর