১৯ মার্চ, ২০১৮ ১৬:২৪

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

নোয়াখালী প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

দক্ষিণ আফ্রিকায় বন্ধ হচ্ছে না লাশের মিছিল। একের পর এক বাংলাদেশিকে খুন করা হচ্ছে আফ্রিকায়। বাংলাদেশিদের জন্য মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। এবার নিজ বাসার সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন আবু সুফিয়ান স্বপন (৪৩) নামের নোয়াখালীর এক ব্যবসায়ী।

রবিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় এ ঘটনা ঘটে।  

নিহত আবু সুফিয়ান স্বপন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে হাজী আব্দুল কুদ্দুসের ছেলে।

জানা গেছে, সন্ধ্যায় জোহানেসবার্গের মেফেয়ার এলাকায় বাসা থেকে বের হয়ে নিজের গাড়ি নিয়ে মার্কেটে যাচ্ছিলেন সুফিয়ান। এসময় কৃষ্ণাঙ্গ কয়েকজন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে গাড়িতে লুটে পড়েন সুফিয়ান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই আবুল হোসেন জানান, আবু সুফিয়ান স্বপন ১৪ বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় যান। প্রথমে তিনি বেলকম শহরে থাকনে। পরে তিনি দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে ও সুয়েটু শহরে ব্যবসা চালু করেন। শনিবার সকালে আবু সুফিয়ান পরিবারকে ফোন করে বলেন, কয়েকদিনের মধ্যে দেশে আসবে, তাকে ঢাকা থেকে রিসিভ করে আনার জন্য। আবু সুফিয়ান স্বপনের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। 

প্রসঙ্গত, গত ১৩ মার্চ সন্ধ্যায় জোহানেসবার্গে নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয় নোয়াখালীর চাটখিল পৌরসভার ভিমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদের ছেলে মিজানুর রহমান মিজান (২৬)। এরপর ১৫ মার্চ রাত ৯টার দিকে সুয়েটুর থেপিসং শহরে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন কুমিল্লা জেলার বরুডা থানার আড্ডা গ্রামের মোবারক হোসেনের ছেলে হেলাল উদ্দিন (৩০)।

বিডি প্রতিদিন/১৯ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর