১৯ মার্চ, ২০১৮ ১৬:২৮

চিকিৎসা অবহেলায় শিশুর মৃত্যুতে দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

চিকিৎসা অবহেলায় শিশুর মৃত্যুতে দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

বরিশালে চিকিৎসকের অবহেলায় ৪ মাসের শিশু কন্যার মৃত্যুর অভিযোগে দুই চিকিৎসকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। জেলার উজিরপুর উপজেলার হারতা গ্রামের খোকন চন্দ্র হালদার বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। বিচারক মো. শামীম আহম্মেদ বাদী খোকন চন্দ্র হালদারের অভিযোগ তদন্তের জন্য পুলিশ তদন্ত ব্যুরোকে (পিআইবি) নির্দেশ দেন। 

অভিযুক্ত দুই চিকিৎসক হলেন- শেরে-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. আশিষ কুমার হালদার ও ডা. মো. নাইম হোসেন।

খোকন চন্দ্র হালদার মামলায় অভিযোগ করেন, তার ৪ মাস বয়সী শিশুকন্যা অসুস্থ হলে গত ২৭ ফেব্রুয়ারি নগরীর বেলভিউ ডায়গনষ্টিক সেন্টার ও হাসপাতালে ডা. আশিষ কুমারের তত্ত্বাবধানে ভর্তি করান। ১০ মার্চ ওই চিকিৎসকের পরমর্শে শিশুটিকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। ১২ মার্চ শিশুটি ফের অসুস্থ হলে বাবা খোকন চন্দ্র হালদার মুঠোফোনে ডা. আশিষ কুমারের সঙ্গে যোগাযোগ করেন। চিকিৎসকের পরামর্শে শিশুটিকে আবার বেলভিউ ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে ভর্তি করার পর ডা. আশিষ কুমার হালদারকে বারবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। 
এ সময় সেখানকার চিকিৎসক ডা. মো. নাইম হোসেন খোকন চন্দ্র হালদারকে বলেন, তিনি ডা. আশিষের পরমর্শে শিশুটিকে চিকিৎসা দেবেন। এজন্য খোকনকে বাহির থেকে কিছু ওষুধ কিনে আনতে বলেন। শিশুটি আস্তে আস্তে নিস্তেজ হয়ে পড়লে ডা. নাইম হোসেন কিছু না বলে হাসপাতাল থেকে চলে যান। পরে খোকন চন্দ্র তার মেয়েকে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক জানান, শিশুটির কমপক্ষে দুই ঘন্টা আগে মৃত্যু হয়েছে। ডা. আশিষের পরামর্শে বেলভিউ কর্তৃপক্ষ শিশুটির মৃত্যু সনদও দেয়নি বলে মামলায় অভিযোগ করেন খোকন চন্দ্র। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর