১৯ মার্চ, ২০১৮ ১৭:০০

'পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিয়েছে সরকার'

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি:

'পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের উচ্চ শিক্ষার সুযোগ করে দিয়েছে সরকার'

ফাইল ছবি

সরকার পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের স্ব-স্ব মাতৃ ভাষায় শিক্ষা লাভের ব্যবস্থা করে উচ্চশিক্ষার সুযোগ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। আজ রাঙামাটির বরকল উপজেলা মডেল উচ্চ বিদ্যালয়ে  শিক্ষার গুণগতমান শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকারের এ সহযোগিতার কারণে পার্বত্যাঞ্চলের মানুষগুলো এখন আর পিছিয়ে নেই। দেশের বিভিন্নস্থানের পাহাড়ের মানুষ এখন প্রতিনিধিত্ব করছে। এছাড়া দেশ-বিদেশের বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা লাভের সুযোগ পেয়েছ। তিনি সরকারের এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সকল জাতি গোষ্ঠীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (অ.দা.) মনছুর আলী চৌধুরী, বরকল উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল হান্নান পাটোয়ারী, জেলা পরিষদ সদস্য সুবির কুমার চাকমা প্রমুখ।
এআগে বরকল মডেল উচ্চ বিদ্যালয়ের একাডেমী ভবন এবং জাতির জনক বঙ্গবন্ধু জন্মদিন উপলক্ষে একটি দেয়ালিকা উদ্বোধন করেন অতিথিরা।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর