১৯ মার্চ, ২০১৮ ২০:০৫

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সরকারি জমি দখল করে অবৈধ ভাবে গড়ে উঠা ফুটপাথ, খাবার হোটেল, ওষুধের দোকান, পরিবহন টিকিট কাউন্টার ও সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যলয়সহ কমপক্ষে দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছে করে দিয়েছে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। 

সড়ক ও জনপথ বিভাগ ঢাকা জোনের স্ট্যাট এন্ড ল‘ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে আজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে এই অভিযান। এসময় নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহরিয়ার আলম ও উপ-সহকারি প্রকৌশলী মতিয়ার রহমানসহ পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

অভিযানের নেতৃত্বদানকারী সড়ক ও জনপথ বিভাগ ঢাকা জোনের স্ট্যাট এন্ড ল‘ অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী জানান, শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু,পাশে যেসব ফুটপাথ, মার্কেটের সামনে সরকারি জায়গা দখল করে কাঁচা পাকা দোকান পাট, খাবার হোটেল, ফার্মেসী, পরিবহন টিকিট কাউন্টার গড়ে তুলা হয়েছে তা অবৈধ। দখলকারীরা এসব দোকানপাট গড়ে তুলে জনচলাচলে বিঘ্ন সৃষ্টি করছিল। তাই অবৈধ ভাবে সরকারি জমি দখল করে গড়ে তোলা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় দু’পাশে সরকারি জমি দখল করে এক শ্রেণীর প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী, চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে ভাড়া বাণিজ্য করে আসছিল। এসব দোকানপাট থেকে দৈনিক ভাড়া ২‘শ থেকে ৩’শ টাকা পর্যন্ত আদায় করা হতো। তাছাড়া ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ব্যবসায়ীদের কাছ থেকে অগ্রিম গ্রহণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর