Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ১৭:০৫ অনলাইন ভার্সন
মুন্সীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে দোকানঘর দখলের অভিযোগ
মুন্সীগঞ্জ প্রতিনিধি:
মুন্সীগঞ্জে ইউপি সদস্যের বিরুদ্ধে দোকানঘর দখলের অভিযোগ
bd-pratidin

মুন্সীগঞ্জের শ্রীনগরে বাজার ইজারা নেওয়ার ২ সপ্তাহের মাথায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে ২ ব্যবসায়ীর দোকানঘর দখলে নিয়ে ব্যাপক লুটপাটের অভিযোগ উঠেছে। সোমবার সন্ধ্যায় উপজেলার আলামিন বাজারে এই ঘটনা ঘটে। 

সরজমিনে গিয়ে দেখা গেছে, এঘটনায় ওই বাজারের বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ী ও বাজার কমিটির সদস্যদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কিত দোকান মালিকরা ওই ইউপি সদস্যের ইজারা বাতিলের দাবী জানান। 

স্থানীয়রা জানায়, গত ৬ মার্চ উপজেলা পরিষদ থেকে আলামিন বাজারের ইজারা নেন ভাগ্যকূল ইউনিয়ন পরিষদের সদস্য সামাদ মেম্বার ওরফে কালা সামাদ। ইজারা নেওয়ার ২ সপ্তাহের মাথায় সোমবার সকালে ওই বাজারের সবজি বিক্রেতা লাবন মুন্সী ও মুরগী ব্যবসায়ী মো. জনির কাছে সরকারী জায়গায় দোকান ঘর উঠিয়ে ব্যবসা করার অজুহাতে মোটা অংকের টাকা দাবি করেন। তারা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বিকালে সামাদ মেম্বার তার বাহিনীর ৩০-৩৫ জন সদস্য নিয়ে দোকান ঘর দু'টি দখলে নেয়। 

এসময় সামাদ মেম্বারের লোকজন ব্যপক লুটপাট চালায় বলে অভিযোগ উঠেছে। বাজার কমিটির লোকজন এগিয়ে গেলে সামাদ মেম্বার তাদের কথায় কোন পাত্তা না দিয়ে জানায়, এখানে তার ব্যক্তিগত অফিস হবে। ক্ষতিগ্রস্থ দোকান মালিকরা জানান, প্রায় দেড় যুগ ধরে তারা দোকান ঘর উঠিয়ে ব্যবসা করে আসছেন। হঠাৎ করে সামাদ মেম্বার সরকারি জায়গায় কেন দোকানঘর উঠিয়েছি এই জন্য প্রথমে টাকা দাবি করেন পরে দোকারঘর দুটি দখলে করে নেয়। এসময় তার লোকজন ব্যপক লুটপাট চালায়। 
এঘটনায় ক্ষুদ্ধ বাজারের ব্যবসায়ীরা সামাদ মেম্বারের ইজারা বাতিল সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানান। বাজার কমিটির সাধারণ সম্পাদক আ. আজিজ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ইজারাদার বাজার কমিটির কোন কথা শুনেননি।  
এব্যাপারের সামদ মেম্বার জানান, সরকারী জায়গা দখল করে দোকান উঠিয়েছে। তাছাড়া ষ্ট্যাম্পে চুক্তি করে দোকান দু'টি হস্তান্তর করেছে। ইজারাদার হিসাবে এগুলো দেখার দায়িত্ব আমাদের।  
উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, সামাদ মেম্বার ইজারা পেলেও এখনো পর্যন্ত তার সাথে কোন চুক্তি হয়নি। তাছাড়া তিনি অন্যের দোকান দখল করতে পারেন না। বিষটি খতিয়ে দেখা হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow