Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ১৮:৪৭ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মার্চ, ২০১৮ ১৯:৩৯
নাটোরে পীর পরিবারের অনৈতিক কাজ বন্ধে এলাকাবাসীর মানববন্ধন
নাটোর প্রতিনিধি:
নাটোরে পীর পরিবারের অনৈতিক কাজ বন্ধে এলাকাবাসীর মানববন্ধন
bd-pratidin

নাটোরে তথাকথিত একটি পীর পরিবারের অনৈতিক ও অসামাজিক কাজ এবং এলাকাবাসীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।  নাটোর সদর উপজেলার বড় হরিশপুর ইউনিয়নের দূর্গাবাহারপুর গ্রামবাসী গ্রামের আমির আলী নামে তথাকথিত এই পীর পরিবারের বিরুদ্ধে এই বিক্ষোভ ও মানববন্ধন করে।  বিভিন্ন বয়স ও শ্রেণি পেশার দুই শতাধিক সাধারণ মানুষ ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে হাতে হাত ধরে এই মানববন্ধনে অংশ নেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য গোলাপ মিয়া, সাবেক ইউপি সদস্য হযরত আলী ও আবুল বাশার, শাহীন আলী, শাহজাহান আলী, আবুল কাশেম, মোর্হরম আলী, মো. হানিফ আলী ও মঞ্জুর আলী। 

এসময় মানববন্ধন থেকে তারা অভিযোগ করে বলেন, আমির আলী নিজেকে একজন পীর দাবি করে দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্ন ধরনের অসামাজিক ও অনৈতিক কাজ করে আসছে। তার এসব কাজে সহায়তা করে আসছে তারই পরিবারের সব বয়সের নারী-পুরুষ। তাদের এসব কাজের প্রতিবাদ করায় তারা প্রতিবাদকারীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে। এমনকি এসব মামলার হয়রানি থেকে এলাকার কিশোর বয়সের ছাত্ররাও রেহাই পায়নি। তারা আরো জানান, এর আগে এসব কাজের সাথে জড়িত থাকার অভিযোগে শালিস দরবার করেও কোন সুফল পাওয়া যায়নি। তথাকথিত পীর আমীর আলী ও তার ছেলে শাহিন আলী তাদের অনৈতিক কাজের প্রতিবাদ করলে সাধারণ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এলাকাছাড়া করে রাখেন। এসব কারণে এলাকার সাধারণ মানুষ তাদের বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। 
এ ব্যাপারে দূর্গাবাহারপুর বাজারে আমির আলীর চায়ের দোকানে আমির আলী ও তার স্ত্রী-মেয়ে  এবং ছেলের বউয়ের সাথে কথা হয়। এসময় আমির আলী নিজেকে একজন পীর দাবী করে বলেন, তিনি বা তার পরিবারের কেউ কোন অসামাজিক বা অনৈতিক কাজের সাথে কখনই জড়িত ছিলেন না। তার নাতনীকে ধর্ষণ চেষ্টার মামলা থেকে বাঁচাতেই এলাকার কয়েকজন যুবক তার পরিবারের বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করছেন।  

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow