Bangladesh Pratidin

প্রকাশ : ২১ মার্চ, ২০১৮ ০৯:৫৪ অনলাইন ভার্সন
আপডেট : ২১ মার্চ, ২০১৮ ১৫:২৮
খাগড়াছড়ি-রাঙ্গামাটিতে সড়ক অবরোধ চলছে
খাগড়াছড়ি প্রতিনিধি:
খাগড়াছড়ি-রাঙ্গামাটিতে সড়ক অবরোধ চলছে

খাগড়াছড়ি-রাঙ্গামাটিতে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে। রাঙ্গামাটি জেলার কুদুকছড়ি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তির দাবিতে আজ সকাল থেকে রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় এই সড়ক অবরোধের ডাক দেয়া হয়েছে। 

অপহৃতরা হলেন হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমা। অবরোধে সকাল থেকে জেলা দুটিতে দূর পাল্লার এবং অভ্যন্তরীণ রোডে সকল ধরণের যাহবাহন বন্ধ রয়েছে। 

অবরোধের সমর্থনে খবংপুড়িয়া ফায়ার সার্ভিস এলাকা, খাগড়াছড়ি পানছড়ি সড়কে পেরাছড়া, আলুটিলাসহ বিভিন্ন স্থানে পিকেটাররা সক্রিয় রয়েছে। খাগড়াছড়ি সদরের চেঙ্গী ব্রীজ এলাকায় পিকেটিংয়ের প্রস্তুতিকালে পুলিশ ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। শহরে পুলিশের পাশাপাশি নিরাপত্তা বাহিনীর অন্যান্য ইউনিট মাঠে রয়েছে। পৌর শহরের মধ্যে টমটমসহ শহর কেন্দ্রীক যানবাহনগুলো চলাচল করছে। 

খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাউদ্দিন জানান, অবরোধের ফলে এখনও কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সকল ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার সকল গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ, গত ১৮ মার্চ রোববার রাঙ্গামাটি জেলার কুতুকছড়িতে দুর্বৃত্তরা অতর্কিত গুলি করে এক যুব নেতাকে আহত ও একটি ছাত্রাবাসে অগ্নিসংযোগ। পরে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃৃত্তরা। 


বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow