২১ মার্চ, ২০১৮ ১১:২৯

'দেশের সম্মান অক্ষুন্ন রেখে সুন্দর নির্বাচন উপহার দিতে চায় ইসি'

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

'দেশের সম্মান অক্ষুন্ন রেখে সুন্দর নির্বাচন উপহার দিতে চায় ইসি'

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, 'সামনে জাতীয় সংসদ নির্বাচনের এক কঠিন সময় আসছে। ওই সময়টা যাতে ইজ্জতের সাথে পার করতে পারি, এজন্য সাংবাদিকসহ সর্বমহলের সহযোগিতা প্রয়োজন। কেননা দেশের সম্মান অক্ষুন্ন রেখে আমরা একটা সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দিতে চাই।'

আজ বুধবার সকালে ময়মনসিংহের ফুলপুর প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। 

মাহবুব তালুকদার বলেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। সেই লক্ষ্যেই কমিশন কাজ করে যাচ্ছে। 

আমরা এমন নির্বাচন চাই না যে নির্বাচনের পর আত্মীয়-স্বজন ও দেশবাসীর সামনে মাথা নিচু হয়ে যায় বলেও জানান তিনি। 

সাংবাদিকতার মাধ্যমেই নিজের কর্মজীবন শুরু উল্লেখ করে নির্বাচন কমিশনার বলেন, সাংবাদিকতা করেও সম্মানের সাথে বাঁচার পাশাপাশি দেশের উন্নয়নে ভূমিকা রাখা যায়। 

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো দলকে নির্বাচনে অংশগ্রহণ করানোর দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। তাই এ ব্যাপারে কমিশনের উদ্যোগ নেয়ার পরিকল্পনা নেই। 

ফুলপুর প্রেসক্লাবের সভাপতি (পদাধিকার বলে) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান, ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহা. ইসরাইল হোসেন, ইসির একান্ত সচিব মোহাম্মদ এনাম উদ্দিন, ফুলপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মুকুলসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।  

এর আগে ইসি মাহবুব তালুকদার উপজেলা নির্বাচন অফিস পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, এডিশনাল এসপি জয়িতা, ওসি একেএম মাহবুব আলম প্রমুখ। বিকালে ইসি হালুয়াঘাট ও শেরপুরের নকলায় নির্বাচন সংক্রান্ত দুটি প্রোগ্রামে যোগ দেবেন বলে জানা গেছে।  

বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর