২১ মার্চ, ২০১৮ ১৪:৩৫

স্বামী হত্যায় স্ত্রীসহ ৬ জনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

স্বামী হত্যায় স্ত্রীসহ ৬ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান সকল আসামদের উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নিহত আব্দুর রহমানের স্ত্রী শাহার বানু (৪৪), ছেলে আব্দুল হাকিম (৩১), শাহার বানুর বোন হাজেরা বেগম (৪৬), তার ভাই রিয়াজুল ইসলাম (৫৮), মতিউর রহমান (৪৫) ও হাবিবুর রহমান (৪১)। 

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌঁসুলি আঞ্জুমান আরা জানান, নিহত আব্দুর রহমানের কাছ থেকে তার স্ত্রী শাহার বানু ৭০ হাজার টাকা নিয়ে তার ভাই মতিউর রহমানকে ধার দেন। পরবর্তীতে টাকা ফেরত দেয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি গভীর রাতের কোনো এক সময় আব্দুর রহমানকে বাড়ির বাইরে ডেকে নিয়ে গিয়ে জনৈক শাহাদাৎ হোসেন টুটুল এর আমবাগানে গাছের ডালে ফাঁসিতে ঝুলিয়ে আব্দুর রহমানকে মেরে ফেলে আসামিরা।

পরদিন ৩ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানায় নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৮ মে আদালতে মামলার অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও উপ-পরিদর্শক রুহুল আমিন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে বুধবার দুপুরে বিজ্ঞ বিচারক ৬ জনকে অভিযুক্ত করে এ আদেশ দেন।

বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর