২১ মার্চ, ২০১৮ ১৬:১১

'নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা হবে'

ফরিদপুর প্রতিনিধি

'নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা হবে'

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে সব প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করা হবে। নির্বাচনের আগে ও পরে ভোটারদের নিরাপত্তা দিতে তাদের অধিকার অক্ষুন্ন রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।
নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর বলে মন্তব্য করেন সচিব।

তিনি বলেন, নির্বাচনে ভোটকেন্দ্রে কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করা হলে তাৎক্ষণিকভাবে ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করে দেওয়া হবে।

হেলালুদ্দিন আহমদ আরো বলেন, আসন্ন ইউপি নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ অনুষ্ঠানে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ফরিদপুর শহরের কবি জসীম উদদীন হলে জেলা প্রশাসন ও আঞ্চলিক নির্বাজন কর্মকর্তার কার্যালয় ফরিদপুরের আয়োজনে সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নূরুজ্জামান তালুকদার, র‌্যাবের কোম্পানি কমান্ডার মো. রইছউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান, সদরের ইউএনও প্রভাংশু সোম মহান প্রমুখ।
উল্লেখ্য, আগামী ২৯ মার্চ ফরিদপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। সদর উপজেলায় ১১টি ইউনিয়ন নির্বাচনে ২ লাখ ৯শ’ ৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। ফরিদপুরের চেয়ারম্যান পদে ৩৭, সাধারণ সদস্য ৩৩৪, মহিলা সংরক্ষিত ১১৬ প্রার্থী নিবাচনে প্রতিদ্বন্দিতা করছেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর