২১ মার্চ, ২০১৮ ১৮:৪১

তিন ভুয়া পরিবেশ কর্মকর্তাকে পুলিশে সোপর্দ

কুমিল্লা প্রতিনিধি

তিন ভুয়া পরিবেশ কর্মকর্তাকে পুলিশে সোপর্দ

কুমিল্লার মুরাদনগরে ৩ ভুয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী।
বুধবার বিকেলে উপজেলার নগরপাড় এলাকায় অনিক ব্রিকফিল্ডে ইটভাটায় চাঁদা আদায়কালে ওই ৩ ভুয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করা হয়।
আটককৃতরা হলো, মুন্সিগঞ্জ সদর উপজেলার খালইস্ট গ্রামের মৃত: আব্দুল আজিজ মিয়াজীর ছেলে মজিবুর রহমান (৭০), একই উপজেলার মহেশপুর গ্রামের রহিম বক্স হাওলাদারের ছেলে খোরশেদ আলম(৬০) ও চাঁদপুর জেলার মতলব উপজেলার উদ্দমদী গ্রামের জয়নাল আবদীনের ছেলে স্বপন মিয়া(৫০)।  
পুলিশ ও স্থানীয়রা জানায়, আটক ৩ প্রতারক বুধবার দিনভর উপজেলার বেশ কয়েকটি ইটভাটায় গিয়ে নিজেদেরকে পরিবেশ কর্মকর্তা দাবি করে বিভিন্ন অংকের চাঁদা আদায় করেন। এর মধ্যে বাখর মৌজায় অবস্থিত ইমন ব্রিকস, এশিয়া ব্রিকস, ফুলমালা ব্রিকস ও ফজর আলী ব্রিকস থেকে চাঁদা আদায়ের পর বিকেলে বাতেন কাজীর অনিক ব্রিকসে গিয়ে চাঁদা দাবি করে।
ব্রিক ফিল্ডের ম্যানেজার বলেন, তাদের কথাবার্তায় সন্দেহ হলে ভাটা মালিকের ছোট ভাই ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়েরকে খবর দেই। তিনি ঘটনাস্থলে এসে তাদের সাথে কথাবার্তা বলে পরিবেশ কার্যালয়ে খোঁজ খবর নিয়ে জানতে পারেন তারা ভুয়া এবং প্রতারক। পরে তিনি এলাকার লোকজন নিয়ে ওই ৩ প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেন।

আটকৃতদের একজন জানান, এই অভিযান দাউদকান্দি থেকে শুরু করে গত ৩ দিনে তারা জেলার অর্ধশতাধিক ইটভাটায় এ ধরনের অভিযানের নামে চাঁদা আদায় করে আসছিল।
এ বিষয়ে থানার পরিদর্শক(তদন্ত) মো: আরজুন মিয়া জানান, এলাকার লোকজন ৩ ভূয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করে পুলিশের নিকট সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেয়া হবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর