২২ মার্চ, ২০১৮ ১৫:১৯

রাঙামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা সম্পন্ন

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা সম্পন্ন

রাঙামাটি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র উদ্যোগে দক্ষিণ পূর্ব রিজিয়ন পর্যায়ে আন্তঃ ব্যাটালিয়নের তায়কোয়ান্ডো প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকালে বিজিবি রাঙামাটি সদর সেক্টরের উদ্যোগে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ কর হয়।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল গাজী মো. আহসানুজ্জামান, রাঙামাটির সদর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ পাভেল আকরামসহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ।

প্রতিযোগিতা চট্টগ্রাম ও রাঙামাটির ১২টি ব্যাটালিয়নের প্রতিযোগীরা অংশ নেন। এই প্রতিযোগিতায় বরকল ৪৫ বিজিবি সবচেয়ে বেশি ৭টি স্বর্ণসহ মোট ৯টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আর ১টি স্বর্ণসহ মোট ৬টি পদক পেয়ে ৩ বিজিবি পানছড়ি রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে।

কর্নেল গাজী মো. আহসানুজ্জামান বলেন, তায়কোয়ান্ডো যুদ্ধক্ষেত্রে শত্রুর উপর প্রভাব বিস্তারের জন্য অস্ত্রের বিকল্প হিসেবে প্রয়োগ করা যেতে পারে। আত্মরক্ষার জন্য প্রতিটি মানুষের তায়কোয়ান্ডো প্রশিক্ষণ নেওয়া প্রয়োজন। এসময় তিনি সকল প্রতিযোহিদের এ তায়কোয়ান্ডো আরও মনযোগি হওয়ার আহবান জানান।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ রাঙামাটি ব্যাটালিয়নের উদ্যোগে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা শুরু হয়। এ প্রতিযোগিতায় চট্টগ্রাম ও রাঙামাটির ১২টি ব্যাটালিয়নের প্রতিযোগিরা অংশ নেন।

বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর