২২ মার্চ, ২০১৮ ১৬:২২

দুর্গাপুরে রেল পথের দাবিতে মানববন্ধন

নেত্রকোনা প্রতিনিধি:

দুর্গাপুরে রেল পথের দাবিতে মানববন্ধন

'দাবি মোদের একটাই, দুর্গাপুরে রেল চাই' স্লোগানে নেত্রকোনার দুর্গাপুরে মানববন্ধন পালন করেছে দুর্গাপুরবাসী। আজ সকাল ১২টার দিকে উপজেলা পরিষদ চত্বরে আমরা দুর্গাপুরবাসীর আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। জারিয়া রেল স্টেশন থেকে দুর্গাপুর পর্যন্ত ১২ কিমি রেলপথ সম্প্রসারণের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে। 

এতে স্কুল-কলেজর শিক্ষার্থী, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের র্কমর্কতা, ব্যবসায়ী মহল, শ্রমজীবী মানুষসহ সর্বস্তরের জনগন অংশগ্রহণ করেন। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এমদাদুল হক খান, ঢাকাস্থ দুর্গাপুর সমিতি উপদেষ্টা এম এ জিন্নাহ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, ঢাকাস্থ দুর্গাপুর সমিতি সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, প্রধান শিক্ষক সুসঙ্গ আর্দশ বিদ্যানিকেতন এমকেএম ইয়াহিয়া প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলে, স্বাধীনতার আগে থেকেই এই অঞ্চলের মানুষ রেলপথ প্রতিস্থাপনে জন্য দাবি জানিয়ে আসছে। দুর্গাপুর একটি পর্যটন এলাকা সত্ত্বেও এখানকার যোগাযোগ ব্যাবস্থা অত্যন্ত নাজুক।  আমাদের ময়মনসিংহ যেতেই ৪-৫ শত টাকা খরচ হয়।  যা একজন নিম্ন আয়ের মানুষের জন্য অনেকাংশেই কষ্টসাধ্য। এছাড়াও বর্তমানে ৩১৬ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়ক কাজের মান নিয়ে এরাকাবাসী শঙ্কিত। রেলপথ স্থাপন হয়ে গেলে নিম্ন আয়ের মানুষ থেকে শুরু করে সবাই সহজেই যাতায়াত করতে পারবে। এতে করে আমাদের দুঃখ কষ্ট লাঘব হবে, অর্থনৈতিক ও সামাজিক উন্নায়নে বিশেষ ভূমিকা রাখব। মানববন্ধন শেষে উপজেলা র্নিবাহী র্কমর্কতা মামুনুর রশিদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর