২৩ মার্চ, ২০১৮ ১৫:০৪

বরিশাল মেডিকেলে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল মেডিকেলে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তিন দফা দাবিতে কর্মবিরতিতে নেমেছেন ইন্টার্ন চিকিৎসকরা। এক প্রসূতির মৃত্যুকে কেন্দ্র করে বৃহস্পতিবার ক্ষুব্ধ স্বজনরা ভাঙচুর ও মারধর করলে আজ শুক্রবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মবিরতির ডাক দেন ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের নেতারা। 

এতে চরম বেকায়দায় পড়েছেন শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসাধীন দেড় সহস্রাধিক রোগী ও তাদের স্বজনরা। 

হাসপাতালের নিরাপত্তা জোরদার না করা পর্যন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। তবে সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে জানিয়েছেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. শেখ আব্দুল কাদের। 

জানা যায়, ভোলা থেকে আসা প্রসূতি খাদিজা বেগমকে বৃহস্পতিবার রাতে অপারেশন থিয়েটারে নেওয়ার অাগেই মৃত্যু হয়। খাদিজার স্বজনদের অভিযোগ সময়মতো অপারেশন না করায় মৃত্যু হয়েছে তার। 

অপরদিকে, চিকিৎসকরা অভিযোগ করে বলেন- রোগীর স্বজনরা সময়মতো রক্ত এবং অপারেশনের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী সংগ্রহ করতে না পাড়ায় রোগীর মৃত্যু হয়েছে। এর জের ধরে স্বজনরা ক্ষুব্ধ হয়ে অপারেশন থিয়েটার ব্লকে দুটি কাঁচ ভাঙচুর এবং ইন্টার্ন চিকিৎসকদের মারধর করেছে। সহপাঠী মারধরের প্রতিবাদে বৃহস্পতিবার রাতেই কাজ বন্ধ করে দেন ইন্টার্ন চিকিৎসকরা। 

তবে শুক্রবার বেলা সাড়ে ১১টায় হাসপাতালের প্রধান ফটকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ধর্মঘটের আনুষ্ঠানিক ঘোষণা দেন ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের নেতারা। 

এ সময় অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রাজু এবং সাধারণ সম্পাদক ডা. নাহিদ হামলাকারীদের গ্রেফতার, নিরাপত্তা নিশ্চিতকরণ এবং হাসপাতালে সার্বক্ষণিক পুলিশ মোতায়নের দাবি জানান। 

এই দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

বিডি প্রতিদিন/২৩ মার্চ ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর