২৩ মার্চ, ২০১৮ ১৬:৩৮

'দিনাজপুর-রংপুরে গ্যাস সমস্যার সমাধানে বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে'

দিনাজপুর প্রতিনিধি

'দিনাজপুর-রংপুরে গ্যাস সমস্যার সমাধানে বড় প্রকল্প হাতে নেওয়া হয়েছে'

জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেছেন, দিনাজপুর-রংপুরে গ্যাসের সমস্যা সমাধানের জন্য বড় একটি প্রকল্প হাতে নিয়েছি। অন্তত নির্বাচনের আগে এ সমস্য দূর করতে পাইপ লাইনে গ্যাস আনা যায় তার যাচাই-বাছাই চলছে।
গ্যাসের সমস্যা বাংলাদেশে চিরতরে শেষ হয়ে যাবে। এজন্য আমাদের সরকার বৃহত প্রকল্প হাতে নিয়েছে। রংপুর বিভাগে কলকারখানায় গ্যাস সংযোগ দেয়া হবে। কর্মসংস্থান বাড়বে। এ অঞ্চলে নিরবিচ্ছিন্ন বিদ্যুত দেয়ার ক্ষেত্রে ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন করা হবে।

দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পে প্রতিমাসে ১ লাখ ২০ হাজার টন পাথর উত্তোলণের লক্ষ্যে জিটিসি’র ব্যবস্থাপনায় নির্মাণকৃত ৯ নং স্টোপ হতে পাথর উত্তোলণের উদ্বোধনকালে প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি এসব কথা বলেন।

শুক্রবার সকাল ১১টায় পাথর খনি চত্বরে জিটিসি’র অফিস কমপ্লেক্স মাঠে খনির ৯ নং স্টোপ হতে পাথর উৎপাদনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জিটিসি’র Authorized Representative ও জার্মানীয়া করপোরেশন বাংলাদেশ লিমিটেড এর চেয়ারম্যান ড. সেরাজুল ইসলাম কাজীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মোঃ ফয়েজ উল্লাহ এবং বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও এমজিএমসিএল বোর্ড এর চেয়ারম্যান রুহুল আমীন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিটিসি’র প্রকল্প পরিচালক মিঃ আলিসকসেন্দ্রো মালসভ, চীপ অব মাইন অপারেশন ই্উরি দেভিয়াতভ, মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কেম্পানী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌঃ এসএম নুরুল আওরঙ্গজেব, জিএম (ভারপ্রাপ্ত) আসাদুজ্জামান আসাদ, জিটিসি’র মহাব্যবস্থাপক জাবেদ সিদ্দিকী ও জামিল আহম্মেদ সহ এমজিএমসিএল এবং জিটিসি’র কর্মকর্তাগণ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর