২৪ মার্চ, ২০১৮ ১৫:৩৫
তেুতলিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন

নৌকার পাল তুলেছেন ধানের শীষের আজাদ!

নেত্রকোনা প্রতিনিধি:

নৌকার পাল তুলেছেন ধানের শীষের আজাদ!

নেত্রকোনার মোহনগঞ্জে তেতুলিয়া ইউনিয়ন পরিষদের উপ নির্বাচন আগামী ২৯ মার্চ। নির্বাচনে প্রচার-প্রচারণা যখন জমজমাট তখন এক প্রার্থীকে নিয়ে জেলা জুরে সৃষ্টি হয়েছে নানা বিতর্কের। গত নির্বাচনে যিনি বিএনপি'র দলীয় মনোনয়ন নিয়ে আওয়ামী লীগ প্রার্থী সদ্য প্রয়াত মুরাদের সাথে পরাজিত হয়েছিলেন, এবার সেই আবুল কালাম আজাদই আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নৌকার প্রার্থী হয়েছেন। এদিকে এক প্রার্থীর এই দ্বিমুখী অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক বইছে সমালোচনার ঝড়। 

দলীয় সূত্রে জানা গেছে, গত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় প্রতীকে নির্বাচন করেন রফিকুল ইসলাম মুরাদ। তার সাথে পরাজিত হন বিএনপি মনোনিত মোহনগঞ্জ থানা বিএনপি’র সহ সভাপতি আবুল কালাম আজাদ। এ বছরের গত ১৩ জানুয়ারী স্ট্রোক করে তেতুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম চৌধুরী মুরাদ ইন্তেকাল করেন। ফলে শূন্য পদে আগামী ২৯ মার্চ উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলীয় প্রার্থী হয়েছেন গত বছরের পরাজিত বিএনপি মনোনীত আবুল কালাম আজাদ। তার সাথে স্বতন্ত্র লড়ছেন প্রয়াত চেয়ারম্যান মুরাদের স্ত্রী সামিনা সুলতানা। এদিকে নৌকার প্রার্থীতা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মাঝে। অন্যাদিকে এ নিয়ে বিএনপি নেতাদের মাঝেও মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। 

মোহনগঞ্জ পৌর বিএনপি’র সভপতি ফজলুল হক বলেন, গত ২৭ ফেব্রুয়ারি থানা বিএনপি সহ সভাপতি আবুল কালাম আজাদ আওয়ামী লীগ থেকে মনোনয়ন নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন। এদিকে আমাদের নেত্রীকে জেলে রেখে আমরা কোন নির্বাচনে যাবো না বলে দলীয়ভাবে সিদ্ধান্ত হয়। কিন্তু দল রেখে তিনি অন্য দলে গিয়ে মনোনয়ন সংগ্রহ করেন। এতে দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে। পরদিন ২৮ তারিখ বুধবার রাতে উপজেলা বিএনপি’র সভাপতি আ. ক. ম শফিকুল হকের সভাপতিত্বে জরুরী সভা এবং সংবাদ সম্মেলন করে তাকে দল থেকে বহিস্কারের সিদ্ধান্ত জানানো হয়।

এ ব্যাপারে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবে এমপি মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর সাথে যোগাযোগ করলে তিনি এক বাক্যে ‘দুঃখিত’ বলেন। তিনি বলেন এটি ভুল হয়েছে। যা উচিৎ হয়নি। 


বিডি প্রতিদিন/২৪ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর