২৪ মার্চ, ২০১৮ ১৬:২৪

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শের-ই বাংলা মেডিকেলে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

শনিবার সকাল ১১টায় বরিশাল সার্কিট হাউসে বিভাগীয় ও জেলা প্রশাসন এবং মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের সাথে মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষকদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে চিকিৎসকদের কর্মস্থল নিরাপদ রাখতে আনসার নিয়োগসহ বিভিন্ন পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিলে ধর্মঘট প্রত্যাহার করেন ইন্টার্ন চিকিৎসকরা।

বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিন) গোলাম রউফ খান, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. শেখ আ. কাদের, মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা, গাইনী বিভাগের প্রধান সহকারী অধ্যাপক ডা. শিখা সাহা, ইন্টার্ন ডাক্তার এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক ডা. নাহিদ হাসান।
সভা শেষে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, সফল বৈঠক শেষে ইন্টার্ন চিকিৎসকরা তাদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী হাসপাতালের সার্বিক নিরাপত্তার জন্য আনসার নিয়োগ এবং হাসপাতালের একাধিক স্থানে অভিযোগ কেন্দ্র স্থাপন করা হবে।

ইন্টার্ন চিকিৎসক এসোসিয়েশনের সভাপতি ডা. রাজু আহম্মেদ বলেন, বিভিন্ন সময় রোগী ও তাদের স্বজনদের হাতে লাঞ্ছিত হচ্ছে ইন্টার্ন চিকিৎসকরা। বৈঠকে এ ধরনের পরিস্থিতি এড়ানোর জন্য হাসপাতালে আনসার নিয়োগ সহ বিভিন্ন সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সন্তোষজনক সমাধান হওয়ায় তারা ধর্মঘট প্রত্যাহার করেছেন।

এদিকে গত ২২ মার্চের ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ সার্জারী বিভাগের সহযোগী অধ্যাপক ডা. নাজিমুল হককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত প্রতিবেদন পেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. আব্দুল কাদের।

গত বৃহস্পতিবার রাতে হাসপাতালের গাইনী বিভাগের চিকিৎসকদের অবহেলায় অপারেশন থিয়েটারে ভোলার প্রসূতি নারী খাদিজা এবং তার গর্ভে থাকা সন্তানের মৃত্যুর অভিযোগে রোগীর স্বজনের হাতে ইন্টার্ন ডাক্তাররা লাঞ্ছিত হয়। এ সময় অপারেশন থিয়েটার ভাংচুর করে মৃত রোগীর স্বজনরা। এ ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে পরদিন শুক্রবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর