২৪ মার্চ, ২০১৮ ২০:২৩

রাজশাহীতে অপহৃত দুই কলেজ শিক্ষকের একজনকে ফেলে গেছে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে অপহৃত দুই কলেজ শিক্ষকের একজনকে ফেলে গেছে

রাজশাহীর চারঘাটে আইনশৃংখলা বাহিনীর সদস্য পরিচয়ে দুই কলেজ শিক্ষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে উপজেলার অনুমপপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি চারঘাট মডেল থানা পুলিশকে মৌখিকভাবে জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

অপহৃত দুই কলেজ শিক্ষক হলেন চারঘাটের রায়পুর গ্রামের আসমত আলীর ছেলে ডাকরা ডিগ্রি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক বজলুল ইসলাম এবং ইংরেজি বিভাগের প্রভাষক শফিকুর রহমান উজ্জল।

অপহৃতদের মধ্যে বজলুল ইসলামকে পাবনার দাশুরিয়া এলাকার একটি জলাশয়ের ভেতরে নামিয়ে দেয় অপহরণকারীরা। তারা বজলুলকে চলে যেতে বলে। সন্ধ্যা ছয়টার দিকে বাড়ি ফিরে আসেন তিনি। বজলুল জানান, যারা তুলে নিয়েছিল, তাদের তিনি চেনেন না। তার পকেটে ২০০ টাকা গুঁজে দিয়ে তাকে চলে যেতে বলা হয়। এ সময় তাকে ভয়ভীতিও দেখানো হয়। উজ্জ্বলের খবর তিনি জানেন না।    

ডাকরা কলেজের অধ্যক্ষ আবদুর রউফ প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, শনিবার সকালে কলেজের ক্লাস শেষে মোটরসাইকেলযোগে চারঘাটে যাচ্ছিলেন শিক্ষক বজলুল ইসলাম ও শফিকুর রহমান। তারা চারঘাট-আড়ানী সড়কের অনুপমপুর উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছালে সেখানে দাঁড়িয়ে থাকা কালো রঙয়ের মাইক্রোবাসে থাকা কয়েকজন আইনশৃংখলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তাদের পথরোধ করে। এর কিছুক্ষণের মধ্যেই তাদের ওই মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে চলে যান। এরপর থেকেই তাদের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। বিষয়টি মৌখিকভাবে চারঘাট মডেল থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ওই কলেজের শিক্ষক আবুল কালাম আজাদ জানান, ঘটনার সময় তিনি ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। এসময় তিনি দেখেন যে একটি কালো মাইক্রোবাসে ওই দুই শিক্ষককে তোলা হচ্ছে। আর তাদের মোটরসাইকেলটি সেখানেই রেখে দেওয়া হচ্ছে। এতে তার সন্দেহ হলে তিনি মাইক্রোবাসের কাছে যেতেই মাইক্রোবাসের একজন তাকে হাতের ইশারায় যেতে নিষেধ করেন। এরপরই দুই শিক্ষককে মাইক্রোবাসে করে চারঘাটের দিকে নিয়ে চলে যায় তারা। মাইক্রোবাসের সামনে একটি মোটরসাইকেলও ছিল। এ ঘটনার পর তিনি বিষয়টি কলেজ অধ্যক্ষ আবদুর রউফকে জানান।

অপহৃত কলেজ শিক্ষক বজলুর রহমানের ছোট ভাই মোজাহেদুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তিনি বলেন, ‘আমার ভাই গ্রামের বাড়িতে থাকতেন না। তিনি সারদা এলাকার একটি ভাড়া বাড়িতে বসবাস করতেন।’ অপহৃত আরেক কলেজ শিক্ষক শফিকুর রহমান উজ্জলের ছোট ভাই মিলন জানান, তার ভাইকে ঠিক কি কারণে, বা কারা উঠিয়ে নিয়ে গেছেন, তা তিনি জানেন না।

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) খালিদ হোসনে বলেন, বিষয়টি তিনি শুনেছেন। তবে গোয়েন্দা পুলিশ তাদের আটক করেনি বলে নিশ্চিত করেছেন।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বলেন, ‘কলেজ কর্তৃপক্ষের মৌখিক অভিযোগের ভিত্তিতেই কাজ শুরু করছি। সম্ভাব্য সব জায়গায় তাদের খোঁজ নেওয়া হচ্ছে।’

রাজশাহী র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাহাবুবুল আলম জানান, র‌্যাব এ ধরনের কোন অভিযান ওই এলাকায় পরিচালনা করেনি। তাই বিষয়টি তিনি জানেন না।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর