Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৬:৪৪ অনলাইন ভার্সন
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন শ্রমিকদের আল্টিমেটাম
দিনাজপুর প্রতিনিধি
বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন শ্রমিকদের আল্টিমেটাম
bd-pratidin

বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিটের উন্নয়নকর্মী শ্রমিকদের উৎপাদন কর্মী হিসেবে স্থায়ী নিয়োগ দাবিতে তাপ বিদ্যুৎ কেন্দ্র ‘আন্দোলন পরিচালনা কমিটির’ শ্রমিকরা আল্টিমেটাম দিয়েছেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে শ্রমিকদের অস্থায়ী কার্যালয় বড়পুকুরিয়া কয়লাখনি বাজারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আন্দোলন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবু সাঈদ।

তিনি বলেন, আগামী ১৯ এপ্রিলের মধ্যে আবেদনকারী শ্রমিকদের নিয়োগ প্রক্রিয়া শুরু করা না হলে ২১ এপ্রিল থেকে অবিরাম কর্মবিরতি পালন করা হবে। এতে বিদ্যুৎ কেন্দ্রের উন্নয়ন ও উৎপাদন কাজ ব্যাহত হলে এর দায়দায়িত্ব কর্তৃপক্ষসহ চীনা ঠিকাদারি প্রতিষ্ঠান দায়ী থাকবে। 

আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি মো. হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ বলেন, তৃতীয় ইউনিটের উন্নয়ন কাজে নিয়োজিত শ্রমিকদের অভিজ্ঞতা অর্জিত হওয়ার পরও তাপবিদ্যুৎ কর্তৃপক্ষসহ ঠিকাদারি প্রতিষ্ঠান অভিজ্ঞ শ্রমিকদের উৎপাদন কাজে নিয়োগে উদ্যোগ না নিয়ে বাহির থেকে শ্রমিক নিয়োগের প্রক্রিয়া শুরু করে। এরপর থেকেই অভিজ্ঞ ও দক্ষ ৪৯১ জন উন্নয়ন শ্রমিক উৎপাদন শ্রমিক হিসেবে নিয়োগের জন্য আবেদনপত্র জমা দেন। কিন্তু কতৃপক্ষ ও চীনা ঠিকাদারী প্রতিষ্ঠান ওইসব শ্রমিকদের আবেদনকে উপেক্ষা করে বাহির থেকে শ্রমিক নিয়োগের প্রক্রিয়া অব্যাহত রাখায় শ্রমিকরা দীর্ঘদিন থেকে আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছেন। 

এ সময় উপস্থিত ছিলেন বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের আন্দোলন পরিচালনা কমিটির সহ-সভাপতি রফিকুল ইসলাম, আরিফুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শাহাজান আলী, সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিন্নাহ্, নুরআলম, মহাসিন আলী,বাবু, আইয়ুবসহ সংগঠনের নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/১৭ এপ্রিল, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow