১৯ এপ্রিল, ২০১৮ ১৪:৩৫

সৌদি প্রবাসী লক্ষ্মীপুরের দুই সহোদরের বাড়িতে শোকের মাতম

লক্ষ্মীপুর প্রতিনিধি

সৌদি প্রবাসী লক্ষ্মীপুরের দুই সহোদরের বাড়িতে শোকের মাতম

সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহর এলাকায় স্থানীয় সময় বুধবার ভোরে অগ্নিকাণ্ডে ৬ প্রবাসী বাংলাদেশী নিহত হন। এদের মধ্যে আছেন লক্ষ্মীপুরের দুই সহোদর জসিম উদ্দিন ও মো. ইব্রাহিম।এখন তাদের বাড়িতে চলছে এখন শোকের মাতম।

পরিবারের অভাব মেটাতে ধার দেনা করে বিদেশ পাড়ি দিয়ে না ফেরার দেশে চলে গেলেন তারা। দ্রুত লাশগুলো ফেরতের দাবি জানিয়েছেন  স্বজন ও এলাকাবাসী। বর্তমানে ১৫ লাখ টাকার মতো দেনা রয়েছে পরিবারটির। তাই ঋণ পরিশোধ নিয়ে চরম হতাশায় রয়েছে পরিবারটি। 

জসিম উদ্দিন ও ইব্রাহীমের বাড়ি জেলার কমলনগর উপজেলার চরলরেন্স এলাকায়। মৃত্যুর খবর শোনার পর পরিবার ও এলাকাজুড়ে নেমে আসে শোকের ছায়া। স্বজন ও এলাকাবাসী ভিড় করছেন তাদের বাড়িতে। কেউ সমবেদনা জানাচ্ছেন কেউবা কান্নায় ভেঙ্গে পড়ছেন। 

জানা যায়, এক যুগ আগে বাবা নেছার আহমদ সৌদি আরবে যান। চার বছর আগে তার বড় ছেলে জসিম উদ্দিনকে ও দুই বছর আগে ছোট ছেলে ইব্রাহিম হোসেনকেও সেখানে ধার দেনা করে নিয়ে যান।

বাবা ও দুই ছেলে অন্যদের সঙ্গে এক সাথে থাকতেন সৌদিতে। সৌদি আরবের আল হোলাইফা শহরে লেপ-তোশকের ব্যবসা করতেন তারা। ঘটনার সময় বাবা রুমে না থাকায় তিনি প্রাণে বেঁচে যান।

নিহতদের মা রৌশন আক্তার জানান, সুন্দরভাবে চলছিল তাদের সংসার। গত তিন মাস আগে জসিম উদ্দিন ছুটি নিয়ে দেশে এসে বিবাহ করেছিলেন। বিয়ের পর চলে যান কর্মস্থল সৌদি আরবে। 

বিডি প্রতিদিন/১৯ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর