১৯ এপ্রিল, ২০১৮ ১৭:২১

বগুড়ার ধুনটে ইউপির উপ-নির্বাচনে বিএনপির ৩ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া :

বগুড়ার ধুনটে ইউপির উপ-নির্বাচনে বিএনপির ৩ প্রার্থী

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আওয়ামী লীগের একজন প্রার্থী হলেও বিএনপির তিনজন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। গত সোমবার উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে প্রতিদ্বন্দী প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী গোলাম সরওয়ার, বিএনপি মনোনীত আতিকুল করিম আপেল, বিএনপির বিদ্রোহী প্রার্থী হিসেবে আনোয়ারুল হক ইকবাল ও বেলাল হোসেন বাবু এবং স্বতন্ত্র প্রার্থী মোসাদ্দেক হাসান। 

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী বেলাল হোসেন শ্যামল তালুকদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৮ মার্চ দিবাগত রাতে হৃদরোগে মৃত্যুবরণ করেন। এ কারণে ২১ মার্চ ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়। 

বিধি মোতাবেক ৩০ কার্যদিবসের মধ্যে ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। তারাই ধারাবাহিকতায় ৬ এপ্রিল ভান্ডারবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১৯ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই, ২৮ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৫ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 ভান্ডারবাড়ি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৩০২জন। এরমধ্যে ৬ হাজার ৮৯৫ জন পুরুষ ও ৭ হাজার ৪০৭ জন মহিলা। মোট ৯টি কেন্দ্রের ৪২টি কক্ষে (বুথ) ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। 

রিটার্নিং অফিসার ও ধুনট উপজেলা নির্বাচন শফিকুর রহমান আকন্দ এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রস্তুতি চলমান রয়েছে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর