১৯ এপ্রিল, ২০১৮ ১৭:২৭

রংপুরে ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে ছেলেকে হত্যার দায়ে বাবার যাবজ্জীবন

সাড়ে তিনবছর আগে রংপুরের বদরগঞ্জে ছেলেকে হত্যার দায়ে বাবা আমিনুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  
বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এবিএম নিজামুল হক এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) আব্দুল মালেক জানিয়েছেন।

আদালত আসামি আমিনুলের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছে। রায় ঘোষণার সময় আমিনুল আদালতে উপস্থিত ছিলেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালে বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মোসলমারী গ্রামের আমিনুল ইসলামের ছেলে রায়হান কবীরের (২৫) সঙ্গে মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের ছড়ান আটফুনিয়ার চর গ্রামের আব্দুস সোবহানের মেয়ে রূপালি বেগমের বিয়ে হয়।
বিয়ের পর থেকে পারিবারিক নানা বিষয় নিয়ে রূপালির সঙ্গে শ্বশুর আমিনুল অসদাচারণ করতে থাকেন। একপর্যায়ে রূপালি অতিষ্ঠ হয়ে তার স্বামীর সঙ্গে পরামর্শ করে বাবার বাড়ি চলে যান। সেখানে একটি কন্যা সন্তান প্রসব করেন রূপালী।
২০১৪ সালের ৩১ ডিসেম্বর বিকেলে রূপালি তার স্বামীর সঙ্গে শ্বশুর বাড়িতে ফিরে আসেন। এ নিয়ে আমিনুলের সঙ্গে ছেলে রায়হানের বাকবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়। একপর্যায়ে আমিনুল তার হাতে থাকা চাকু দিয়ে রায়হানকে আঘাত করলে ঘটনাস্থলেই মারা যান রায়হান।ওইদিনই রায়হানের স্ত্রী রূপালি বেগম বাদি হয়ে আমিনুলকে আসামি করে বদরগঞ্জ থানায় হত্যা মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা বদরগঞ্জ থানার এসআই তৈয়ব আলী সরকার তদন্ত শেষে ২০১৫ সালের ২১ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর