১৯ এপ্রিল, ২০১৮ ২১:৩২

টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

টেকনাফে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার

ফাইল ছবি

টেকনাফের শাহপরীরদ্বীপ থেকে বিজিবি অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। তবে অন্ধকারের সুযোগে ইয়াবা পাচারকারী মোটরসাইকেল আরোহীরা পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে। 

টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, আজ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ টহলে গমন করেন। অতঃপর গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারেন উক্ত এলাকা দিয়ে একটি ইয়াবার চালান মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত সংবাদের ভিত্তিতে টহলদল বর্ণিত এলাকায় ঔঁৎ পেতে থাকে। পরবর্তীতে ১৯ এপ্রিল ভোর ৫টার দিকে উক্ত এলাকার নিকটবর্তী রাস্তা দিয়ে ২ জন ব্যক্তিকে একটি মোটরসাইকেলযোগে টহল দলের সামনে আসতে দেখে সন্দেহ হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করে। 

টহল দলের আকষ্মিক উপস্থিতিতে মোটর সাইকেল আরোহী তাদের মোটর সাইকেলটিকে ইউটার্ন করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহল দল নিজস্ব মোটরসাইকেল যোগে ইয়াবা চোরাকারবারীদের পিছনে ধাওয়া করলে ইয়াবা চোরাকারবারীরা সাবরাং ইউপিস্থ চেয়ারম্যানের টেকের পার্শ্বে একটি বস্তা ফেলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়। 

পরবর্তীতে ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া বস্তাটি তল্লাশি করে ৬০ লাখ টাকা মূল্যমানের ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে উর্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর