২০ এপ্রিল, ২০১৮ ১৬:০৯

মাগুরায় বকেয়া টাকা আদায় নিয়ে সংঘর্ষ, আহত ১০

মাগুরা প্রতিনিধি:

মাগুরায় বকেয়া টাকা আদায় নিয়ে সংঘর্ষ, আহত ১০

ধানের জমিতে সেচ দেয়ার বকেয়া টাকা আদায় নিয়ে সৃষ্ট সংঘর্ষে মাগুরা সদর উপজেলার দাশনা গ্রামে ১০ জন আহত হয়েছে। এছাড়া ৫টি বাড়িতে ভাংচুর লুটপাটের ঘটনা ঘটেছে। 

সমাজিক দলাদলিতে বিভক্ত মঘি ইউনিয়ন আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে আজ সকালে এ সংঘর্ষ হয়। 

মঘি ইউনিয়নের দাশনা গ্রামের আওয়ামী লীগের ইসাক মন্ডল জানান, এ গ্রামের মোহন শিকদারের বিদ্যৎ চালিত সেচ যন্ত্রের মাধ্যমে ভাড়ার চুক্তিতে নিজের ধানি জমিতে সেচ দেয় মহিন মোল্লা। ভাড়ার এই টাকা আদায় নিয়ে বৃহস্পতিবার সকালে উভয়ের মধ্যে হামলা পাল্টা হামলা হয়। সে সময় মোহন শিকাদার ও উজ্জল নামে দুইজন গুরুত্বর জখম হয়। এই হামলা পাল্টা হমলার জের ধরে শুক্রবার সকালে মহিন মোল্লার লোকজন প্রতিপক্ষ মোহন শিকদারসহ আসালত শিকদার, ইসহাম মন্ডল, কওছার (পুলিশ), ফুলমিয়া, আব্দুল ও খায়রুল ইসলামের বাড়িতে হামলা-ভাংচুর ও লুটপাট চালায়।  

খোজ নিয়ে জানা গেছে, মহিন মোল্লা স্থানীয় চেয়ারম্যান ও মঘি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই সর্দারের সমর্থক। 

অন্যদিকে মোহন শিকদার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পিল্টন মাহমুদের সমর্থক। এলাকায় উভয় নেতাদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে।

পিল্টন মাহমুদ জানান, হামলা ও ভাংচুর চেয়ারম্যান করাচ্ছে। স্থানীয় আওয়ামীলীগ ও বিএপি’র লোকজন একত্রিত করে তিনি এসব করছেন।

চেয়ারম্যান আব্দুল হায় সর্দার জানান, এটা শুধুই তাদের গ্রামের নিজেদের দলাদলি। এর সাথে আমার কোন সংশ্লিষ্টতা নেই। আমি চেষ্টা করছি যাতে সমস্যার দ্রুত সমাধান করা যায়।

 

বিডি প্রতিদিন/২০ এপ্রিল ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর