২০ এপ্রিল, ২০১৮ ২২:১২

অষ্টগ্রামে গণধর্ষণ মামলায় পাঁচ আসামির আদালতে স্বীকারোক্তি

কিশোরগঞ্জ প্রতিনিধি:

অষ্টগ্রামে গণধর্ষণ মামলায় পাঁচ আসামির আদালতে স্বীকারোক্তি

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আদমপুর গ্রামে চৌদ্দ বছরের এক কিশোরীকে গণধর্ষণের ঘটনায় আটক ছয় আসামির মধ্যে পাঁচজন দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তি প্রদান করেছেন।

ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় পাঁচ আসামি আজ শুক্রবার বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ আব্দুন নুরের কাছে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন। পরে তাদেরকে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়।
স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদানকারী পাঁচ আসামি হলেন, হজরত আলী (২০), আসাদ মিয়া (২০), সুশেন মিয়া (১৯), এমদাদুল (১৭) ও মাসুম মিয়া (২৩)। আটক অপর আসামি জাহের মিয়া (২৭) স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়া থেকে বিরত থাকেন।
মামলার তদন্ত কর্মকর্তা অষ্টগ্রাম থানার ওসি (তদন্ত) মো. সোহরাব মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেছেন, জবানবন্দিতে আসামিরা ধর্ষণে জড়িত থাকার কথা স্বীকার করেছে।
উল্লেখ্য, গত ১২ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে বৈরাগিরকান্দি গ্রামের এক দিনমজুরের একমাত্র কিশোরী কন্যা গণধর্ষণের শিকার হয়। হজরত আলী ও একই এলাকার কয়েকজন উঠতি বয়সের যুবক কিশোরীকে উঠিয়ে নিয়ে মুখে গামছা বেঁধে বাড়ির অদূরে পতিত জমিতে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ফেলে ধর্ষকরা পালিয়ে যায়। কিশোরীর চিৎকার শুনে গ্রামের লোকজন এসে তাকে উদ্ধার করে অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়।
ধর্ষণের ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে ১৫ এপ্রিল ছয়জনের বিরুদ্ধে অষ্টগ্রাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের একটি দল ১৯ এপ্রিল সকাল ১০ টার দিকে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী দয়াবাজার থেকে ছয় আসামিকে গ্রেফতার করে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর