২১ এপ্রিল, ২০১৮ ১৬:২৭

পদ্মা বিভাগের প্রধান কার্যালয় হবে ফরিদপুরে : এলজিআরডি মন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি

পদ্মা বিভাগের প্রধান কার্যালয় হবে ফরিদপুরে : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পদ্মা নামে নতুন বিভাগ করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। সেই বিভাগের প্রধান কার্যালয় হবে ফরিদপুরে। শিগগিরই বিভাগটির কাজ শুরু হবে। 

শনিবার দুপুরে ফরিদপুর সদর উপজেলার সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারদের শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

এলজিআরডি মন্ত্রী বলেন, পৃথিবীর কোথাও স্থানীয় সরকার নির্বাচনে জাতীয় প্রতীক নিয়ে অংশগ্রহণের নিয়ম নেই। বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সেই সুযোগ করে দিয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে বিরোধী দলগুলো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কথা বলে। কিন্তু কোনো নির্বাচনেই সরকারি দলের কেন্দ্রীয় নেতা কিংবা মন্ত্রী স্ব স্ব এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারে না। এটা কিন্তু অযৌক্তিক। আগামী স্থানীয় সরকার নির্বাচনগুলোতে বিরোধীদল ও সরকারি দলের সকল স্তরের নেতাদের নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া দরকার। তবেই লেভেল প্লেয়িং ফিল্ড হবে।

স্থানীয় কবি জসিমউদ্দীন হলে সদর উপজেলার ১১টি ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মো. জাকির হোসেন খাঁন, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, সদর উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান, কোতয়ালি আওয়ামী লীগের সভাপতি আ. রাজ্জাক মোল্লা, নবনির্বাচিত কানাইপুর ইউপি চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন প্রমুখ বক্তব্য দেন।

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর