২১ এপ্রিল, ২০১৮ ১৮:৫৬

আত্রাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন কাউন্সিলরের

নাটোর প্রতিনিধি:

আত্রাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলন কাউন্সিলরের

নাটোরের সিংড়া পৌরসভার কাউন্সিলর আ. জলিলে বিরুদ্ধে মাসব্যাপী আত্রাই নদী থেকে ভেকু দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। আঃ জলিল সিংড়া পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। অবৈধভাবে বালু উত্তোলন করলেও কোনো পদক্ষেপ নেয়নি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন। এতে নদীর ধারের ফসলি জমি ও রাস্তার ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

এদিকে ফসলি জমির ক্ষতি হওয়ায় প্রতিবাদ করায় শোলাকুড়া গ্রামের আফসার আলীর ছেলে আবু হোসেনকে মারধর করেছে কাউন্সিলরের সমর্থকরা।

জানা যায়, সিংড়া পৌরসভার শোলাকুড়ার প্রায় এক কিলোমিটার জায়গা জুড়ে বালু উত্তোলন করছেন তিনি। মাসব্যাপী আত্রাই নদীতে গর্ত করে এক মাসের মধ্যে তিনি কয়েক লক্ষ টাকার মাটি ও বালু কেটে বিক্রি করেছেন। কয়েকটি স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ার পরেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেয়ায় প্রায় এক সপ্তাহ বন্ধ থাকার পর আবার শুরু করেছে বালু উত্তোলন। এতে করে নদীর ধারের ফসলি জমি ও রাস্তার ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে বলে জানান এলাকাবাসী। বৃষ্টি হলে রাস্তায় চলাচলে সমস্যা সৃষ্টি হয়। অবৈধভাবে মাটি উত্তোলনের প্রতিবাদ করায় তার সমর্থকরা অন্যায়ভাবে আবু হোসেনকে মারধর করেছে।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর