২১ এপ্রিল, ২০১৮ ১৯:১৮

মেহেরপুরে প্রশ্ন ফাঁস চক্রের সদস্য আটক

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে প্রশ্ন ফাঁস চক্রের সদস্য আটক

মেহেরপুরের মুজিবনগর থেকে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস ও ফলাফল পরিবর্তন চক্রের মিশুক ইসলাম (১৭) নামে এক সদস্যকে আটক করা হয়েছে। শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ গাংনী মুজিবনগর থানাধীন যতারপুর গ্রামের লিটনের চায়ের দোকানের সামনে থেকে তাকে আটক করে। 

আটক মিশুক মুজিবনগর উপজেলার যতারপুর গ্রামের হামিদুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে শনিবার মুজিবনগর থানায় ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২)/৬৬(২) ধারার মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-৬-এর গাংনী কোম্পানি কমান্ডার মোশাররফ হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস করা যুবকের তথ্য আসে। সেই খবরে মেহেরপুরের মুজিবনগরের যতারপুরে অভিযান চালিয়ে চক্রের সদস্য মিশুক ইসলামকে আটক করা হয়। পরে দেহ তল্লাশি করে তার পরনে থাকা ফুল প্যান্টের ডান পকেট হতে ভুয়া প্রশ্নপত্র সরবরাহের কাজে ব্যবহৃত ২টি মোবাইল সেট উদ্ধার করা হয়।সেই মোবাইল পরীক্ষা করে দেখা যায় ফেসবুকে ওই যুবক Md Prosono নামে ফেক আইডির মাধ্যমে এসএসসি, এইচএসসি পরীক্ষার ভুয়া প্রশ্ন তৈরি করে বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। তার দেয়া স্ট্যাটাস দেখে অনেক সুযোগ সন্ধানী শিক্ষার্থীরা প্রলোভনের স্বীকার হয়ে তার নিকট হতে মোটা অংকের টাকার বিনিময়ে প্রশ্নপত্র ক্রয় করে। 

তার ফেসবুক ও মেসেঞ্জারের মেসেজ বিশ্লেষণ করে আরও দেখা যায় যে, গ্রেফতার যুবক এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তনের প্রলোভন দেখিয়ে বিভিন্ন শিক্ষার্থীর কাছ থেকে তাদের অ্যাডমিট কার্ড ও রেজিস্ট্রেশন কার্ডের কপি গ্রহণপূর্বক অর্থ আদায় করেছে। 
বিভিন্ন শিক্ষার্থীদের নিকট হতে বিকাশ, রকেট ও বিভিন্ন পন্থায় বিভিন্ন সময়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ওই যুবক। 

উদ্ধার হওয়া আলামতসহ আটক মিশুককে মেহেরপুর জেলার মুজিবনগর থানায় হস্তান্তর করে ২০০৬ সালের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২)/৬৬(২) ধারার মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর