Bangladesh Pratidin

ফোকাস

  • সুন্দরবনের ৩ জলদস্যু বাহিনীর ৫৭ সদস্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেছেন
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৮ ২১:৪০ অনলাইন ভার্সন
আপডেট : ২২ এপ্রিল, ২০১৮ ১০:৫৭
বিজিবি-বিএসএফ'র পতাকা বৈঠক অনুষ্ঠিত
পঞ্চগড় প্রতিনিধি
বিজিবি-বিএসএফ'র পতাকা বৈঠক অনুষ্ঠিত

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরের জিরো লাইনে জয়েন্ট রিট্রিট উদ্বোধন করবেন বিএসএফ-এর মহাপরিচালক কে কে শর্মা এবং বর্ডারগার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। আগামী শুক্রবার (২৭ এপ্রিল) দুই দেশের জনগণের মধ্যে ভাতৃত্ববোধের সম্প্রসারণ, পর্যটন সৌন্দর্যকে তুলে ধরার পাশাপাশি দুই সীমান্ত রক্ষীবাহিনীর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির লক্ষ্যে রিট্রিট আনুষ্ঠানিকভাবে এই বন্দরে শুরু হবে। 

দুই বাহিনীর সর্বোচ্চ পর্যায়ের ওই দুই কর্মকর্তার আগমন ও রিট্রিট উদ্বোধনের প্রস্তুতির জন্য শনিবার দুপুরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর আয়োজনে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। জিরোপয়েন্টের ৭৩২ নং পিলারের কাছে অনুষ্ঠিত এই বৈঠকে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকতারা উপস্থিত ছিলেন। 

বিজিবি সূত্রে জানা গেছে, দিনের শেষে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশগ্রহণে প্রতিদিন ভারত-বাংলাদেশের পতাকা নামানোর আগে দৃষ্টিনন্দন যৌথ মহড়া অনুষ্ঠিত হবে। একেই বলা হয় জয়েন্ট রিট্রিট। 

বাংলাবান্ধা স্থলবন্দরের আগে দেশের আরও কয়েকটি স্থান ও বন্দরে এই যৌথ রিট্রিট অনুষ্ঠিত হয়ে আসছে। আগামী সোমবার (২৩ এপ্রিল) ঢাকার পিলখানায় বিজিবি-বিএসএফ-এর মহাপরিচালক পর্যায়ের বৈঠক শেষে ২৭ এপ্রিল দুই মহাপরিচালক বাংলাবান্ধায় এই জয়েন্ট রিট্রিট উদ্বোধন করবেন। 

পতাকা বৈঠকে উপস্থিত ছিলেন- বিএসএফ এর শিলিগুড়ি অঞ্চলের ডিআইজি অজিত কুমার, নোডাল অফিসার অম্বির সিং, ৫১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার কে এম উমেষ, বর্ডার গার্ড বাংলাদেশের ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার লেফটেনেন্ট কর্ণেল শামসুল আরেফিন, ১৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেনেন্ট কর্ণেল আল হাকিম মোহাম্মদ নওশাদ প্রমুখ। 

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow