২২ এপ্রিল, ২০১৮ ১৭:২৬

মাদারীপুরে প্রতিবন্ধী যুবককে পুড়িয়ে হত্যার চেষ্টা

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে প্রতিবন্ধী যুবককে পুড়িয়ে হত্যার চেষ্টা

প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে শাহীন মাতুব্বর নামে শারীরিক প্রতিবন্ধী এক যুবককে শনিবার রাতে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আহত শাহীনকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আগুনে তার হাত, পা ও মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে বলে দায়িত্বরত চিকিৎসক জানিয়েছেন। 

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মাদবরেরচর ইউনিয়নের খাড়াকান্দি গ্রামের আব্দুর রশিদ মাদবরের ছেলে শাহীন মাদবর প্রতিবন্ধী হওয়ায় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা মাদবরচর হাটের মধ্যে শাহীনকে একটি দোকান করার জন্য জায়গা নির্ধারণ করে দেন। কিন্তু ঘর নির্মাণের সময় থেকেই স্থানীয় কতিপয় ব্যক্তির সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। শনিবার রাতে শাহীন ওই দোকানে ঘুমিয়ে ছিলেন। এ সময় দুর্বৃত্তরা তার দোকানে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে শাহিনের পরিবার জানায়। 

এ হত্যা চেষ্টার সঙ্গে পূর্ব শত্রুতা জড়িত বলে শাহিনের পরিবারের দাবি। আগুন দেখে চিৎকার করতে করতে শাহীন দোকান থেকে বের হওয়ার চেষ্টা করে। এ সময় তার শরীরের বিভিন্ন স্থান পুড়ে যায়। 

আহত শাহীনের মা মঞ্জু বেগম বলেন, আমার ছেলে শাহীনকে পুড়িয়ে হত্যার উদ্দেশে দোকানে আগুন দেওয়া হয়েছে। আমি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 
শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মঞ্জুরুল মোর্শেদ জানান, আজ সকালে মাদবরেরচর থেকে আগুনে পোড়া রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। আহত শাহীন জন্মগত প্রতিবন্ধী। তার শরীরের বেশ কয়েক জায়গায় পুড়ে গেছে। তবে সে আশঙ্কামুক্ত বলে জানান চিকিৎসক। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন মোল্যা জানান, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দ্রুত তাদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করছে।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর