২৩ এপ্রিল, ২০১৮ ১৬:২৮

বগুড়ায় ট্রাকের ধাক্কায় হাত হারানো সুমি এখন শঙ্কামুক্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ট্রাকের ধাক্কায় হাত হারানো সুমি এখন শঙ্কামুক্ত

বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় হাত হারানো শিশু কন্যা সুমি এখন শঙ্কামুক্ত। সোমবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে তথ্য জানান হাসপাতালের উপ-পরিচালক ডাঃ নির্মলেন্দু চৌধুরী। তিনি বলেন, সুমিকে  প্রয়োজনীয় চিকিৎসা ও আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। তারা বাম হাত বিচ্ছিন্ন হয়েছে। সুমি ডান হাত ও মাথায় আঘাত পেয়েছে। কয়েক দিন পর তার ডান হাতের অপারেশন করা হবে। আগামী ৩ সপ্তাহের মধ্যে সুমি সুস্থ হয়ে  উঠবে।

এসময় উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ রেজাউল আলম জুয়েল, হাসপাতালের সহকারি পরিচালক  এটি এম  নুরুজ্জামান, অর্থপেডিক সার্জন ডাঃ নরেশ কুমার রায়।

সোমবার দুপুরে বগুড়া শজিমেক হাসপাতালে গিয়ে দেখা গেছে, ৮ বছরের সুমি খাতুন বিচ্ছিন্ন হওয়া হাত নিয়ে যন্ত্রণায় কাতরাচ্ছে। সে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অর্থপেডিক ওয়ার্ডে চিকিৎসাধীন। তার মা মরিয়ম খাতুন মেয়ের শয্যাপাশে রয়েছেন।

হাসপাতালের উপ-পরিচালক ডাঃ নির্মলেন্দু চৌধুরী আরও জানান, রবিবার সড়ক দুর্ঘটনার পর সুমির প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এর জন্য হাসপাতলের ইর্ন্টান চিকিৎসক ডাঃ পাপিয়া রক্ত দেন। সুমির বাড়ি বগুড়ার শেরপুর উপজেলার ফুলতলা দক্ষিন পাড়া। তার মায়ের নাম  মরিয়ম এবং বাবা দুলাল খাঁ।

উল্লেখ্য সুমির বাবা দুলাল খা পেশায় ভ্যান চালক বলে জানা গেছে। রবিবার বেলা সাড়ে ৩টার দিকে আত্মীয়র বাড়িতে যাওয়ার জন্য বাবার সঙ্গে বাড়ি থেকে বের হয় সুমি। বাবার অসাবধানতায় সে মহাসড়কের এপার থেকে ওপারে যাওয়ার চেষ্টা করে। ঠিক সেই মুহূর্তে অজ্ঞাত একটি ট্রাকের ধাক্কায় তার একটি হাতের অর্ধেক বিচ্ছিন্ন হয়ে যায়। রবিবার সন্ধ্যায় শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্ত ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ আজিজ মন্ডল জানান, বিকাল সাড়ে ৫টার দিকে সুমিকে  ভর্তি করা হয়। এ ব্যাপারে সোমবার দুপুরে মেয়ের চাচা বাদি হয়ে শেরপুর থানায় একটি মামলা করেছে।  ট্রাকটি আটক হয়েছে বলে জানিয়েছেন শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বুলবুল ইসলাম।

বগুড়া জেলা প্রশাসক মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী জানান, আহত শিশুটির সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর