২৪ এপ্রিল, ২০১৮ ১৪:০৫

শৈলকুপায় প্রধান শিক্ষকসহ ৫ শিক্ষক লাঞ্ছিত, শিক্ষার্থীদের বিক্ষোভ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

শৈলকুপায় প্রধান শিক্ষকসহ ৫ শিক্ষক লাঞ্ছিত, শিক্ষার্থীদের বিক্ষোভ

ঝিনাইদহের শৈলকুপার হাটফাজিলপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৫ শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় আজ সকালে ক্লাস বর্জন করে হাটফাজিলপুর বাজার বিক্ষোভ করেছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। এ সময় বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে সভাপতির লোকজনের বিরুদ্ধে। তবে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তাদের ভূমিকা ছিল রহস্যজনক। এ নিয়ে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। 

শিক্ষক ও প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, সোমবার দুপুরে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি তোফাজ্জেল হোসেন হাটফাজিলপুর মাধ্যমিক বিদ্যালয়ে উপস্থিত হন। এ সময় তিনি মিটিংয়ের কথা বলে প্রধান শিক্ষকের অফিস রুমে গিয়ে সকল শিক্ষকদের ডেকে পাঠায়। সেখানে তিনি হাত খরচের জন্য মোটা অংকের টাকা দাবী করেন। প্রধান শিক্ষক সভাপতিকে অল্প কিছু টাকা দেন। তাতেই রেগে যান সভাপতি তোফাজ্জেল হোসেন। এ সময় প্রধান শিক্ষককে মারপিট শুরু করলে ৪ সহকারী শিক্ষক এগিয়ে এসে ঠেকানোর চেষ্টা করে। ওই সময় তাদেরকে লাঞ্চিত করা হয়। পরে জোর করে প্রধান শিক্ষকের কাছ থেকে একটি ব্লাঙ্ক চেকে স্বাক্ষর করিয়ে নেন সভাপতি। বিষয়টি কাউকে না জানানোর জন্য সভাপতি তোফাজ্জেল হোসেন কোমর থেকে ছুরি বের করে শিক্ষকদের হুমকি দেন। এমনকি রাতে  লাঞ্ছনার শিকার বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপানন্দ কুমার মন্ডল, সহকারী শিক্ষক শ্যামল বিশ্বাস, আজিজুল ইসলাম, উত্তম কুমার অধিকারী ও আবুল বাশারের বাড়ীতে গিয়েও হুমকি দিয়ে আসা হয়।

এ বিষয়ে প্রধান শিক্ষক উপানন্দ কুমার মন্ডল লাঞ্ছিত করার কাছে জানতে চাইলে তিনি কোন কিছু বলতে চাননি। তবে তিনি বিদ্যালয়ের শিক্ষক ও আশপাশের লোকের কাছে জানার জন্য অনুরোধ করেন। 
ঘটনাটি নিয়ে হাটফাজিলপুর পুলিশ ক্যাম্প ইনচার্জ এস,আই খাইরুজ্জামান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিদ্যালয়ে পাশপাশে পুলিশ অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। 

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি জানান, শিক্ষকদের লাঞ্ছিত করা খুবই দুঃখজনক। বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, তোফাজ্জেল হোসেন হাটফাজিলপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হন। এরপর থেকেই দায়িত্বে অবহেলা, বিদ্যালয়ের অর্থ লোপাট, শিক্ষকদের সাথে অসদারচণসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তিনি বেশিরভাগ সময়ই নেশাগ্রস্থ হয়ে কোমরে ছুরি নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করেন। তাই ভয়ে কেউ প্রতিবাদ করে না।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর