শিরোনাম
২৪ এপ্রিল, ২০১৮ ১৫:১০

কালিগঞ্জে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড

সাতক্ষীরা প্রতিনিধি:

কালিগঞ্জে হত্যার দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড

সাতক্ষীরার কালিগঞ্জে স্বামী পরিত্যাক্তা মহিলাকে ধর্ষণ চেষ্টার পর শ্বাসরোধ করে হত্যার দায়ে এক ব্যক্তিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছে আদালত। আজ দুপুরে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক অরুণাথ চক্রবর্ত্তী এ আদেশ দেন। ফাঁসির দন্ডাদেশ প্রাপ্ত আসামির নাম রফিকুল ইসলাম শিপন ওরফে আলমগীর। তিনি সদর উপজেলার ধুলিহর ব্রক্ষ্মরাজপুর এলাকার অজেদ আলীর ছেলে। 

মামলার বিবরণে জানা যায়, আসামি শিপন ওরফে আলমগীর ২০০৯ সালের প্রথম দিকে কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের হেকমত শেখকে পালিত পিতা বানিয়ে সেখানে বসবাস শুরু করেন। পরে ওই এলাকায় গাছ ক্রয়-বিক্রয়ের ব্যবসা শুরু করেন। এক পর্যায়ে ১৩ সেপ্টেম্বর আসামি শিপন ওরফে আলমগীর একই উপজেলার মুড়াগাছা এলাকায় গাছ ক্রয় করার সুবাদে আকবর আলী মোড়লের বাড়িতে রাত্রি যাপন করেন। গভীর রাতে প্রকৃতির ডাকে আকবর আলীর মেয়ে সালমা খাতুন খুকু বাইরে আসলে আসামী শিপন ওরফে আলমগীর তাকে জোর পূর্বক ধর্ষনের চেষ্টা করেন। এক পর্যায়ে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে শিপন ওরফে আলমগীর তাকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরদিন সালমার বাবা আকবর আলী মোড়ল বাদী হয়ে কালিগঞ্জ থানায় শিপন ওরফে আলমগীরকে প্রধান আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এ মামলায় আসামী শিপন ওরফে আলমগীরকে গ্রেপ্তার করেন এবং তার কাছ থেকে নিহতের ব্যবহৃত মোবাইলটিও উদ্ধার করেন। পরে আসামী হত্যার ঘটনা স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেন পুলিশের কাছে। এ মামলায় আসামী  দীর্ঘদিন উচ্চ আদালতের জামিনে ছিলেন। 

মামলার নথি ও ১৭ জন সাক্ষীর জবানবন্দি দীর্ঘ পর্যালোচনা শেষে আদালতে বিচারক আজ দুপুরে জনাকীর্ণ আদালতে মামলার আসামি রফিকুল ইসলাম শিপন ওরফে আলমগীরকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন।  আসামি পলাতক থাকায় আদালতে অনুপস্থিতি ছিলেন।
এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী সাতক্ষীরা জজকোর্টের অতিরিক্ত পিপি তপন কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেন। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর