২৪ এপ্রিল, ২০১৮ ২১:০১

সিরাজগঞ্জে জিহাদি বইসহ জেএমবির দুই সদস্য আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে জিহাদি বইসহ জেএমবির দুই সদস্য আটক

সিরাজগঞ্জের কামারখন্দে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২ সদস্যরা। এ সময় জিহাদি বই, লিফলেট, অর্থ সংগ্রহের রশিদ, সদস্য ফরম, বায়োডাটা ফরম, পরিকল্পনা ফরম ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

মঙ্গলবার দুপুরে কামারখন্দ উপজেলার মামুদাকোলা গ্রামে কাদরিয়া খানকা শরীফে অবস্থিত একটি মাদ্রসায় এ অভিযান চালানো হয়। 


আটকরা হলো- রায়গঞ্জ উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের আব্দুল মান্নান শেখের ছেলে রাকিবুল হাসান ওরফে রেজাউল (২২) ও কামারখন্দের মামুদাকোলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে জুয়েল রানা (২০)।

মঙ্গলবার বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব-১২ এর সহকারী পরিচালক (অপস) মো. রওশন আলী জানান, মামুদাকোলা কাদরিয়া খানকা শরীফে অস্থায়ীভাবে পরিচালিত মাদ্রাসায় কোরআন শিক্ষার অন্তরালে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করার পরিকল্পনা চালিয়ে আসছিল  জেএমবি সদস্যরা। এছাড়াও দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ এবং জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন সভা ও অর্থ সংগ্রহ করে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবুল ও জুয়েলকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৯টি জিহাদি বই, ২২টি অর্থ সংগ্রহের রশিদ, ৩১টি কর্মী/সাথী সদস্য হওয়ার বায়োডাটা ফরম, ২টি উপ-শাখার মাসিক পরিকল্পনা ফরম, ৩টি মাসিক পরিকল্পনা ফরম, ১২টি লিফলেট ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়। তারা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। 

বিডি প্রতিদিন/২৪ এপ্রিল ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর