২৫ এপ্রিল, ২০১৮ ১৪:০৪

দীর্ঘ ছুটিতে ভ্রমণ পিপাসুদের জন্য সুসজ্জিত জ্যাকব টাওয়ার

এম আবু সিদ্দিক, চরফ্যাশন (ভোলা)

দীর্ঘ ছুটিতে ভ্রমণ পিপাসুদের জন্য সুসজ্জিত জ্যাকব টাওয়ার

ভ্রমণ পিপাসু চাকুরীজীবীরা এবার দীর্ঘ ছুটিতে উপভোগ করতে পারবেন ভোলার চরফ্যাশনে অবস্থিত বাংলার আইকনিক দৃষ্টিনন্দন সুউচ্চ জ্যাকব টাওয়ার।

বাংলাদেশের দ্বীপ জেলা ভোলায় অবস্থিত ২৩০ ফুট সুউচ্চ দৃষ্টিনন্দন টাওয়ার দেখার ইচ্ছুক সবার মনে। নির্মান শৈলীর অনন্য দৃষ্টান্ত এই স্থাপনা। বিশ্বের আলোচিত আকর্ষনীয় অনেক আইকনিক টাওয়ারের চেয়ে এই টাওয়ারে আধুনিকতার ছোঁয়া রয়েছে। নান্দনিক সৌন্দর্য্যের কারণে বহির্বিশ্বের পর্যটনশিল্পে বাংলাদেশকে নতুন মাত্রা সংযোজন করেছে জ্যাকব টাওয়ার।

১৭তলা উচু টাওয়ারে স্বচ্ছ ক্যাপসুল লিপটের সর্বোচ্চ শেষ তলায় উঠলেই দেখা যাবে চারপাশের প্রাকৃতিক নৈসর্গিক দৃশ্য। এছাড়াও বাইনুকুলার টেলিস্কোপের মাধ্যমে দুরের দৃশ্য কাছে টেনে স্বচ্ছভাবে দেখা যাবে। টাওয়ারে উঠতে লাগবে ১০০ টাকার টিকেট। টাওয়ারের কাছেই রয়েছে অত্যাধুনিক ডিজিটাল নাইন মুভি এ্যানিমেশন ফিলিম প্রযুক্তিসহ শেখ রাসেল শিশু বিনোদন পার্কসহ নয়নাভিরাম ফ্যাশন স্কয়ার। নতুন এই স্কয়ারে পুকুরের মাঝখানে সংযোজন হয়েছে নতুন ফোয়ারা। 

উল্লেখ্য, ২৭, ২৮ এপ্রিল সাপ্তাহিক ছুটি, ২৯ এপ্রিল বৌদ্ধ পূর্ণিমা, ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস, ২ মে পবিত্র শবে বরাতের(শবে বরাত ১ মে রাত) ছুটি এবং ৪ ও ৫ মে সাপ্তাহিক ছুটি। 

টানা এই ৯ দিনের মাত্র ২ দিন কর্মস্থল খোলা। সৌভাগ্যের এই ছুটি হেলায় না হারিয়ে জ্যাকব টাওয়ার, শিশু পার্ক, ফ্যাশন স্কয়ার ঘুরে দেখার পর বাড়তি সময় নিয়ে যেতে পারেন প্রাকৃতিক ম্যানগ্রোভ বনাঞ্চলের লীলাভূমি চর কুকরী মুকরি ঢালচর, তারুয়া। 

চাকুরীজীবীদের দীর্ঘ এই ছুটিতে জ্যাকব টাওয়ার কর্তৃপক্ষ ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য বাড়তি নিরাপত্তাসহ মনোরম পরিবেশে সজ্জিত করা হয়েছে।

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর