২৫ এপ্রিল, ২০১৮ ১৬:৪২

ফুলপুরে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি:

ফুলপুরে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি

ময়মনসিংহের ফুলপুর উপজেলাকে ভিক্ষুকমুক্ত করণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বেলা ১টার দিকে এ উপলক্ষে উপজেলার ভিক্ষুকদের মাঝে ২৫টি রিকশা, ২২টি সেলাই মেশিন, ২২টি চায়ের দোকান ও ১১টি ঝাল মুড়ির ভ্যান বিতরণ করা হয়। এছাড়া তাদের ব্যবসা করে স্বাবলম্বী হওয়ার জন্য ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় নগদ ১০ হাজার টাকা করে ঋণ প্রদান করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস। প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা হল, দেশে একজনও ভিক্ষুক বা গরিব রাখবেন না। এ খাতে ময়মনসিংহের জন্য তিনি ৭০ লক্ষ টাকা দিয়েছেন। শুধু তাই নয়, তিনি বলেছেন, তোমরা খরচ কর। লাগলে আরও দিব। সরকার ১৪৬ রকমের ভাতা দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ভিক্ষার চর্চা বন্ধ করতে হবে। আপনাদের যার যে সুবিধা প্রয়োজন তা সরকারের দায়িত্বশীলদের নিকট জানাবেন কিন্তু ভিক্ষা করা যাবে না। 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুহসিন উদ্দিন, উপজেলা চেয়ারম্যান অ্যাড. আবুল বাসার আকন্দ, মেয়র আমিনুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হাকিম সরকার, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন, ওসি একেএম মাহবুব আলম, ওসি (তদন্ত) রুহুল আমিন তালুকদার প্রমুখ।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর