Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৮ ১২:২৩ অনলাইন ভার্সন
রায়পুরে ১৮ মণ জাটকাসহ ১০ জেলে আটক
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি :
রায়পুরে ১৮ মণ জাটকাসহ ১০ জেলে আটক

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মেঘনা নদীতে আজ ভোরে কোষ্টগার্ড ও মৎস বিভাগ অভিযান চালিয়ে ১৮ মণ জাটকা, ১৫ হাজার মিটার জাল ও ২টি নৌকাসহ ১০ জেলেকে আটক করেছে। জব্দকৃত ১৮ মণ জাটকা বিভিন্ন এতিমখানা, গরীব ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়। এ সময় ১৫ হাজার মিটার জাল মেঘনা নদীর তীরে জালিয়ে নষ্ট করা হয়েছে। 

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মোতাছিম বিল্লাহ্ আটককৃত ১০ জেলের প্রত্যেককে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করেন। 

কোষ্টগার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে উপজেলার সাইজুদ্দিন মোল্লার আড়তের নিকটে মেঘনা নদীতে কোষ্টগার্ড ও মৎস বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ঐ এলাকা থেকে প্রায় ১৮ মণ জাটকা আটক করা হয়। এ সময় নদীতে অবৈধভাবে মাছ ধরার অপরাধে দুইটি নৌকাসহ ১০ জেলেকে আটক করা হয়। আটককৃত জেলেদের নাম কায়সার মিঝি (২৫), জাকির হোসেন (৪৫), জসিম উদ্দিন (৪০), জসিম মিঝি (২৭), মোঃ শাহজাহান (২৬), শিপন মিঝি (২৮), রুবেল মিঝি (৩২), জামাল মিঝি (২৭), মোঃ মোছলেম (৩৫) ও মোঃ মজিবুর (২৫)। আটককৃত জেলেদের প্রত্যেককে ভ্রাম্যমান আদালত ৫ হাজার টাকা  করে জরিমানা অনাদায়ে ৬ মাসের জেল প্রদান করেন। এ সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন ও কোষ্টগার্ডের রায়পুর উপজেলা কন্টিনজেন্ট কমান্ডার মো. শাহাদাত হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সরকার মার্চ-এপ্রিল দু’মাস নদীতে সব ধরণের মাছ ধরা, মজুতকরণ ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

রায়পুর উপজেলা কন্টিনজেন্ট কমান্ডার মো. শাহাদাত হোসেন জানান, অভিযানের সময় জেলেরা বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আমাদেরকে আঘাত করার চেষ্টা করে। আমরা ২টি নৌকা, জাল ও জাটকাসহ ১০ জনকে আটক করতে সক্ষম হই। বাকি ৪ জন পালিয়ে যায়। অভিযান প্রতিদিনের ন্যায় অব্যাহত থাকবে।    

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow