২৬ এপ্রিল, ২০১৮ ১৩:১০

নিয়মিত ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত প্রসূতিরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

নিয়মিত ডাক্তার না থাকায় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত প্রসূতিরা

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মা ও শিশু বিষয়ক ডাক্তার সাদিয়া আফরিন সপ্তাহে মাত্র একদিন অফিস করায় প্রসূতিরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এভাবেই তিনি মাসের পর মাস নিয়মিত অফিস না করলেও বেতন নিয়মিত উঠাচ্ছেন বলে অভিযোগ রয়েছে। 

জানা গেছে, গত বছরের ডিসেম্বর মাসের শেষের দিকে নাচোল উপজেলা পরিবার পরিকল্পনা অফিসে মেডিকেল অফিসার হিসাবে যোগদান করেন ডাক্তার সাদিয়া আফরিন। কিন্তু যোগদানের পর থেকেই সপ্তাহে মাত্র একদিন সোমবার রাজশাহী থেকে এসে এক বেলা অফিস করে আবারও ট্রেন যোগে রাজশাহী ফিরে যান। ফলে প্রসূতি নারীরা চিকিৎসা নিতে এসে চিকিৎসা সেবা না নিয়েই ফিরে যেতে বাধ্য হন। 

অভিযোগ রয়েছে, তিনি রাজশাহীতে থাকেন নিয়মিত কর্মস্থল নাচোল না এসে রাজশাহীর বিভিন্ন বেসরকারি ক্লিনিকে রোগী দেখেন। চিকিৎসা নিতে এসে ফিরে যাওয়া প্রসূতি শামিমা, নাসিমা ও রেসমা অভিযোগ করে জানান, তারা বেশ কয়েক দিন ডাক্তার সাদিয়া আফরিনের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। কিন্তু ওই ডাক্তার না থাকায় তাদের চিকিৎসা না নিয়েই ফিরে যেতে হয়েছে।  

এব্যাপারে ডা. সাদিয়া আফরিনের সাথে যোগাযোগ করা হলে তিনি নিয়মিত অফিস না করার বিষয়টি অস্বীকার করে জানান, তার অধীন ৫টি ইউনিয়নে অফিস রয়েছে, সেগুলি ভিজিট করার কারণে নিয়মিত একই স্থানে বসে অফিস করা সম্ভব হয় না। তবে অফিসের একটি চক্র তার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর