২৬ এপ্রিল, ২০১৮ ১৫:৩৯

পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষে বৃদ্ধ নিহত

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষে বৃদ্ধ নিহত

পঞ্চগড়ে জমির মালিকানা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে হালিম উদ্দিন (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৭ জন। আজ সকাল ১১ টায় জেলার সদর উপজেলার গড়িনাবাড়ি ইউনিয়নের প্রধানপাড়া এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন- ওই এলাকার ধনির উদ্দিনের ছেলে আব্দুল হালিমের ছেলে হাইবুল ইসলাম (৩২), আব্দুস সালাম (৪০), ধনির উদ্দিনের স্ত্রী সফিজান (৬০), মৃত চেহারুর ছেলে মহির উদ্দিন (৬৫), আব্দুল আলিমের স্ত্রী মল্লিকা (৩০) আব্দুল হালিমের স্ত্রী আলেমা খাতুন (৫৫), মহির উদ্দিনের স্ত্রী সলেমা খাতুন (৬০)। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ২২ বিঘা জমির মালিকানা নিয়ে হালিম উদ্দিন ও একই এলাকার গাড়িয়ালপাড়া গ্রামের মনসুর আলীর সাথে প্রায় ২৫-৩০ বছর ধরে বিরোধ চলে আসছে। পৈত্রিক সূত্রে পাওয়া ওই জমিতে হালিম উদ্দিন ও তার ভাইয়েরা মরিচ, ভূট্টাসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে আসছেন। 

সম্প্রতি ওই জমি নিয়ে বিরোধ আরও কঠিন রূপ নেয়।  আজ বৃহস্পতিবার মনসুর আলী দলবল নিয়ে ওই জমি দখল করতে যায়। এ সময় তারা ওই জমিতে থাকা মরিচ ও ভূট্টার গাছ কাটতে শুরু করে। এ সময় হালিমউদ্দিন ও তার লোকজন বাধা প্রদান করলে সংঘর্ষ শুরু হয়।  এতে হালিম উদ্দিন ঘটনাস্থলেই নিহত হয়। 

পঞ্চগড় সদর থানার অফিসার ইনচার্জ  রবিউল হাসান সরকার জমি নিয়ে বিরোধের জের ধরে একজন নিহতের ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহতের সুরত হাল সম্পন্ন হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে। 

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর