২০ মে, ২০১৮ ১৭:১৫

শরণখোলা আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল বন্ধ

বাগেরহাট প্রতিনিধি:

শরণখোলা আঞ্চলিক মহাসড়কে বাস চলাচল বন্ধ

বাগেরহাটের সাইনবোর্ড -মোরেলগঞ্জ - শরণখোলা আঞ্চলিক মহাসড়কে আজ সকাল ১১টা থেকে যাত্রীবাহী বাসসহ সব ধরনের পরিবহন চলাচল বন্ধ রয়েছে। 

বাস মালিক পক্ষের দাবি, শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এক বাস মালিককে মারধর করার কারণে বাস ধর্মঘট ডাকা হয়েছে। ঘটনার সুষ্ঠু সমাধান না হলে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে বলে মালিক ও শ্রমিক নেতারা জানান। 
অন্যদিকে বাস শ্রমিকরা দুই নারী যাত্রিকে নামিয়ে লাঞ্ছিত করার দাবি করেছেন শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ। আঞ্চলিক মহাসড়কটি দিয়ে প্রতিদিন রাজধানী ঢাকা ও চট্টগ্রামগামী ২৫টি দূরপাল্লার পরিবহনসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে। দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে হটাৎ করে পরিবহন ধর্মঘটের ফলে হাজার-হাজার যাত্রী ভোগান্তিতে পড়েছেন।

রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন মোল্লা অভিযোগ করে বলেন,  এদিন সকাল সাড়ে ১০টার দিকে আমার ভাইজি শারমিন আক্তার শিমু তার স্বামী হোসেল আকন ও অপর ভাইজ সুমি আক্তার একিট ইজিবাইকে করে তালাবাড়ি যাচ্ছিলো। তারা লাকুড়তরা পৌছলে বাস শ্রমিকরা ইজিবাইক থেকে তাদেকে নামিয়ে লাঞ্চিত করে। এঘটনা ভাইস চেয়াম্যান হাসানুজ্জামান পারভেজ দেখতে পেয়ে প্রতিবাদ করেন। এসময় তার সাথে বাস মালিক ও শ্রমিকদের কথা কাটাকাটি হয়। এঘটনার পরে বাস বন্ধ করে দেয় মালিক ও শ্রমিক নেতারা।

শরণখোলা-মোরেলগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি মো. শামীম হাসান পলাশ জানান, শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ অন্যায় ভাবে বাস মালিক আলমগীর হোসেনকে মারধর করেন। এতে বাস মালিক ও শ্রকিদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। একারণে সকাল ১১টা থেকে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া, সড়কে অপরিকল্পিত ভাবে ইজিবাইক, টমটম, মোটরভ্যান চলাচল করায় প্রতিনিয়ত সড়কে দুর্ঘটা ঘটছে। বাস মালিককে মারধরের বিচার ও ইজিবাইক, টমটম, মোটরভ্যান বন্ধ না হলে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলবে। তবে, ওই বাস মালিক নেতা নারীদের লাঞ্ছিত করার বিষয়টি অস্বিকার করেছেন।

শরণখোলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হাসানুজ্জামান পারভেজ বলেন, এদিন সকাল সাড়ে ১০টার দিকে শরণখোলা উপজেলা লাকুড়তলা এলাকায় বাস মালিকদের কথিত চেকপোষ্টে একটি ইজিবাইক থামিয়ে বাস শ্রমিকরা দুই নারী যাত্রিকে নামিয়ে লাঞ্ছিত করার ঘটনা দেখতে পেয়ে আমি প্রতিবাদ করি। এসময় বাস মালিক ও শ্রমিকদের সাথে বাকবিতন্ডা হয়। মারধরের কোনো ঘটনা ঘটেনি। মূলত তারা এ সুযোগে ইজিবাইক, টমটম ও মোটভ্যান চলাচল বন্ধের জন্যই বাস ধর্মঘট ডেকেছে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম জানান, ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ এক বাস মালিককে মারধরের ঘটনায় বাস চলাচল বন্ধ করা হয়েছে বলে মালিক সমিতির নেতারা অভিযোগ করেন। ভাইস চেয়ারম্যাও বাস শ্রমিকদের হাতে দুই নারী যাত্রীকে নামিয়ে লাঞ্ছিত করার দাবি করেছেন। 
এব্যাপারে উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং মালিক সমিতির নেতাদের সাথে বসে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর