২৩ মে, ২০১৮ ১২:১১

নেত্রকোনায় রুবেল হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় রুবেল হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

নেত্রকোনার কেন্দুয়ায় রুবেল মিয়াকে হত্যার দায়ে ৪ জনকে যাবজ্জীবন কারদণ্ড দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। সেইসাথে প্রত্যেককে ২৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। বুধবার বেলা সাড়ে ১১টায় জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে বিচারক কেএম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন স্বপন, জুয়েল, রাজধর ও এরশাদ মিয়া। তারা সকলেই কেন্দুয়া উপজেলার উলোহাটী গ্রামের বাসিন্দা।

নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌশলী পিপি সাইফুল আলম প্রদীপ জানান, আসামিরা একটি মোবাইল ফোন নিয়ে বিরোধের জেরে ২০১৫ সালের ৬ আগস্ট রুবেলকে বাড়ি থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করে উলোহাটি গ্রামের চাঁন মিয়ার বীজতলায় ফেলে রাখে। পরবর্তীতে রুবেলের লাশ উদ্ধার করে পুলিশ। তিন দিন পর ৯ আগস্ট রুবেলের পিতা হাসিম উদ্দীন বাদি হয়ে স্বপনের নাম উল্লেখ করে অজ্ঞাতদের আসামি করে কেন্দুয়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্তকালীন আসামি জুয়েলের স্বীকারক্তিমূলক জবানবন্দীর সূত্র ধরে ২০১৬ সালের ১৪ জানুয়ারি ৪ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করে। আদালত ৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এ রায় প্রদান করেন।

উল্লেখ্য, গত ১ বছরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালতে ১৫টি মামলার নিস্পত্তি করা হয়েছে। এতে হত্যা মামলায় ১৮ জনকে মৃত্যুদণ্ড ও ২২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ছাড়াও ৬১ জন আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। 

বিডি প্রতিদিন/২৩ মে, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর