Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ মে, ২০১৮ ১৬:২৩ অনলাইন ভার্সন
নাটোরে নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পর স্নাতক পরীক্ষা শুরু
নাটোর প্রতিনিধি:
নাটোরে নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পর স্নাতক পরীক্ষা শুরু

নাটোরের বড়াইগ্রামে নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরে শুরু হয়েছে স্নাতকের (পাস) গার্হস্থ্য অর্থনীতি বিষয়ের ফাইনাল পরীক্ষা। আজ বুধবার উপজেলার বনপাড়া শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা অনার্স কলেজ কেন্দ্রে এই ঘটনা ঘটেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। 

আজ বুধবার স্নাতক ফাইনাল পরীক্ষার গার্হস্থ্য অর্থনীতি বিষয়ের প্রথম পত্রের পরীক্ষা ছিল। রুটিন অনুযায়ী সকাল নয়টায় পরীক্ষা শুরু হওয়ার কথা। এ বিষয়ের পরীক্ষার্থীরা যথা সময়ে কেন্দ্রে এলেও কেন্দ্র সচিবসহ পরীক্ষা সংশ্লিষ্ট কেউ কেন্দ্রে উপস্থিত ছিলেন না। 

পরে লোকের মাধ্যমে খবর পেয়ে ইউএনও আনোয়ার পারভেজ নিজে কেন্দ্রে গিয়ে কেন্দ্র সচিবসহ অন্যদের ডেকে আনান। কিন্তু কেন্দ্র সচিব এ বিষয়ের কোন পরীক্ষার্থী আছে কিনা জানা না থাকায় তার কাছে কোন প্রশ্ন নেই বলে জানান। পরে উপজেলা নির্বাহী অফিসার নিজ দায়িত্বে জেলা সদরের একটি কেন্দ্র থেকে প্রশ্ন সংগ্রহ করে আনলে নির্ধারিত সময়ের দেড় ঘন্টা পরে সকাল সাড়ে দশটায় পরীক্ষা শুরু হয়। 

এ ঘটনায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকসহ স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এসব শিক্ষার্থীরা বনপাড়া ডিগ্রি কলেজের ছাত্র হিসাবে এ কেন্দ্রে পরীক্ষা দিয়ে আসছে। 

এ ব্যাপারে কেন্দ্র সচিব অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা জানান, সংশ্লিষ্ট কলেজের পক্ষ থেকে প্রশ্ন পত্রের সময় মতো চাহিদাপত্র না দেয়ায় এই জটিলতার সৃষ্টি হয়েছে। 
বনপাড়া ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পরিমল কুমার দাস জানান, ওই তিন পরীক্ষার্থী শেষ পর্যায়ে বিশেষ ব্যবস্থায় পরীক্ষার ফরম পূরণ করায় সময় মতো তাদের প্রশ্ন পত্রের চাহিদা বোর্ড কর্তৃপক্ষকে না জানানোর কারণে তাদের প্রশ্নপত্র আসে নাই। 

উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ জানান, ওইসব পরীক্ষার্থীরা নির্ধারিত সময়ে ফরম পূরণ করতে না পারায় পরে শিক্ষা বোর্ডে গিয়ে ফরম পূরণ করেছিল। এ কারণে কেন্দ্রে তাদের কাছে তথ্য ছিল না তবে এটা নিঃসন্দেহে শিক্ষকদের গাফিলতি। তাদের আগেই জানা ও প্রস্তুতি নেয়া উচিত ছিল। তিনি জানান, এ ধরণের গাফিলতির কারণে কেন্দ্র সচিবকে কারণ দর্শানো নোটিশ দেয়া হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow