২৩ মে, ২০১৮ ১৮:১৬

বগুড়ায় বিশ্ববিদ্যালয় বাস্তবায়নে বিশেষ বরাদ্দের দাবি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় বিশ্ববিদ্যালয় বাস্তবায়নে বিশেষ বরাদ্দের দাবি

আসন্ন জাতীয় বাজেটের ২৫ ভাগ শিক্ষাখাতে ও বগুড়ায় বিশ্ববিদ্যালয় নির্মাণের ঘোষণা বাস্তবায়নে বিশেষ বরাদ্দের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১২টায় সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা শাখার উদ্যোগে শহরের সাতমাথায় সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সংগঠনের জেলা সভাপতি রাধা রানী বর্মনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাসুকুর, সরকারি আজিজুল হক কলেজ শাখার সভাপতি ধনঞ্জয় বর্মন, সমন্বিত পলিটেকনিক শাখার সভাপতি রাকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক বিকাশ রায় প্রমুখ। 

বক্তারা বলেন, আগামী ৫ জুন জাতীয় সংসদে বাজেট পেশ করা হবে। একটা গণতান্ত্রিক রাষ্ট্রে বাজেট প্রণয়নের আগে তা নিয়ে বিভিন্ন স্তরের, শ্রেণির মানুষের সাথে আলোচনা করা, পরামর্শ নেয়া একটি সাধারণ বৈশিষ্ট্য। জাতীয় বাজেটের ২৫ ভাগ বরাদ্দের দাবি এদেশের ছাত্র সমাজ করে এসেছে বারবার। গত ৪৭ বছরে দেশের জনসংখ্যা বেড়েছে প্রায় আড়াই/তিন গুণ, শিক্ষার চাহিদা ও শিক্ষার্থীর সংখ্যা বেড়েছে, বাজেটের আয়তনও বাড়ছে কিন্তু কমছে শিক্ষা খাতে রাষ্ট্রীয় বরাদ্দ। দক্ষ ও মানবিক জনশক্তি গড়ে তুলতে শিক্ষা খাতে ২৫% বরাদ্দের কোন বিকল্প নেই। এসময় নেতৃবৃন্দ বগুড়ায় বিশ্ববিদ্যালয় নির্মাণে বিশেষ বরাদ্দ ও জাতীয় শিক্ষা আয়োজনে শিক্ষাখাতে জাতীয় বাজেটে ২৫ ভাগ বরাদ্দের দাবি জানান তারা।


বিডি প্রতিদিন/২৩ মে ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর