২৩ মে, ২০১৮ ২০:৪৮

বাগেরহাটে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শেখ আহসানুল করিম, বাগেরহাট :

বাগেরহাটে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে দিনভর বাগেরহাটে মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাগেরহাট-মাওয়া মহাসড়কের ফকিরহাটের নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কে এই উচ্ছেদ অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ৫ শতাধিক কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদ ও গুড়িয়ে দেয়া হয়। এসময় এক করাতকল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহরিয়ার মুক্তার। এসময় সড়ক ও জনপথ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. আনিসুজ্জামান মাসুদ, উপবিভাগীয় প্রকৌশলী মো. নজরুল ইসলাম, কাটাখালী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলামসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. শাহরিয়ার মুক্তার বলেন, ঈদকে সামনে রেখে মহাসড়ক যানজট মুক্ত রাখতে নওয়াপাড়া মোড় থেকে মোল্লারহাট পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার সড়কের দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় কাঁচা-পাকা প্রায় ৫ শতাধিক অবৈধ স্থাপনা এবং রাস্তার পাশে রাখা লক (সাইজ করা) কাঠ বুলডোজার দিয়ে উচ্ছেদ করা হয়। এছাড়া ফকিরহাটে সড়কের জায়গায় সমিল (করাতকল) করার অপরাধে স্বপন ঘোষ নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর