২৪ মে, ২০১৮ ১২:১২

আড়াই লাখ ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

আড়াই লাখ ইয়াবা ফেলে পালাল পাচারকারীরা

ফাইল ছবি

পুলিশের উপস্থিতি টের পেয়ে কক্সবাজারের টেকনাফে আড়াই লাখ পিস ইয়াবা ফেলে পালিয়েছে পাচারকারীরা। বৃহস্পতিবার ভোরে পৃথক অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের সংলগ্ন একটি ঝুঁপড়ি ঘরে মিয়ানমার থেকে ট্রলার যোগে আসা ইয়াবার একটি বড় চালান মজুদ রাখা হয়েছে- এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ মডেল থানা পুলিশ সেখানে অভিযান চালায়।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যায়। পরে ওই ঝুঁপড়িতে তল্লাশি চালিয়ে বস্তায় মোড়ানো ২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, একটি ভাঙা ঝুঁপড়ি ঘর থেকে ২ লাখ পিস ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। ওই ঝুঁপড়িতে স্থায়ীভাবে কেউ বসবাস করে না।

তিনি আরও জানান, ইয়াবা পাচারকারীরা এই ঝুঁপড়ি ঘরটি মজুদের কাজে ব্যবহার করতো। অভিযান পরিচালনার সময় হাবিরছড়ার এলাকার শাকের (২৫), একই এলাকার আবদুল মতলব (৩৭), রাজারছড়ার আবদুর গফুর (৪২), ও তুলাতুলী এলাকার বাশার (৪০) পালিয়ে যায়। এ ঘটনায় চারজনকে পলাতক আসামি করে একটি মাদক আইনে মামলার প্রস্তুতি চলছে।

অন্যদিকে, একইদিনে টেকনাফে সাবরাং খুরেরমুখে ৩০ লাখ টাকার মূল্যমানের ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। 

২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আছাদুদ জামান চৌধুরী জানান, টেকনাফ সাবরাং ইউনিয়নের আলী ডেইল এলাকায় ইয়াবা ক্রয়-বিক্রয় হতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে খুরেরমুখ বিওপির অস্থায়ী চেকপোস্টের হাবিলদার তোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি বিশেষ টহলদল তল্লাশি চালায়। পরে পলিথিনের ব্যাগে মোড়ানো অবস্থায় একটি প্যাকেট পাওয়া যায়। ১০ হাজার পিস ইয়াবার মূল্য ৩০ হাজার টাকা ধরা হয়।

বিডি-প্রতিদিন/২৪ মে, ২০১৮/মাহবুব/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর